দেশজুড়েপ্রধান শিরোনাম

অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন সকলেরই প্রত্যাশা: সিইসি

ঢাকা অর্থনীতি ডেস্ক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন সকলেরই প্রত্যাশা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে সব রাজনৈতিক দলকে অনুরোধ জানিয়ে আসছি। আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।

রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে সংলাপে বসে সূচনা বক্তব্যে এ কথা বলেন সিইসি।

প্রতিটি দলকে নির্বাচন অংশগ্রহণমূলক করার অনুরোধ জানিয়ে সিইসি বলেন, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে ও থাকবে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আপনাদের সমর্থন ও সহায়তা আমাদের প্রয়োজন।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমিরে শরিয়ত (চেয়ারম্যান) মাওলানা আতাউল্লাহ হাফেজীর নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়। এতে সিইসিসহ চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নিয়েছেন।

এরপর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে সংলাপ হবে। অন্যদিকে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সঙ্গে সংলাপ হওয়ার কথা থাকলেও দলটি ইসির সংলাপে অংশগ্রহণ করবে না বলে জানিয়ে দিয়েছে। এছাড়া, বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ইসলামী ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে সংলাপ হওয়ার কথা রয়েছে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিবন্ধিত দলগুলোর সঙ্গে সংলাপ করছে ইসি। ৩১ জুলাই পর্যন্ত এ সংলাপ চলবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close