খেলাধুলা

সংসার চালাতে ভাড়ায় ভ্যান চালাচ্ছেন সাবেক ক্রিকেটার!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ এক সময় চুটিয়ে খেলেছেন বিরাট কোহলির মতো ক্রিকেটারের বিরুদ্ধে। আর এখন পেটের দায়ে পিকআপ ভ্যান চালাচ্ছেন। তিনি পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটের ভরসাযোগ্য ব্যক্তি ফজল সুবহান।

ফজল ২০১৬-১৭ সালে করাচি ব্লুজের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন। ডানহাতি ব্যাটসম্যান ছিলেন ফজল। ৪০ টি প্রথম শ্রেণির ম্যাচে ৩২.৮৭ গড়ে ২,৩০২ রান করেন। ২৯ টি ম্যাচে রান কুড়িয়েছেন ৬৫৯। তবে এখন এই খেলোয়াড় খেলার জগৎ থেকে অনেক দূরে। তিনি সংসার চালাতে ভাড়ার গাড়ি চালাচ্ছেন। যা দেখে তাজ্জব বনেছে নেটপাড়া। এমনটাও হয়? প্রশ্ন তুলেছেন অনেকে।

আগে মাসিক বেতন ছিল প্রায় লাখ টাকার কাছে এখন সেখানে তিনি চল্লিশ হাজার টাকাও রোজগার করেন না। ক্রিকেট থেকে অনেক দূরে থাকা ফজল এখন ভাড়ায় ট্রাক কিংবা পিকআপ ভ্যান চালিয়ে জীবন নির্বাহ করেন! সম্প্রতি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়েছে ফজলের জীবনকাহিনী। তবে কেন তার এমন পরিণতি হয়েছে তা জানা যায়নি।

তবে বিষয়টি বেশ সমালোচনার জন্ম দিয়েছে। এই পোস্ট সামনে আসার পর পাকিস্তানের জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ হাফিজ টুইটারে লিখেছেন, খুবই দুঃখজনক ঘটনা এটা। প্রথম শ্রেণির ক্রিকেট নিয়ে পিসিবির নতুন পদ্ধতি মাত্র ২০০ ক্রিকেটারের দেখভাল করছে, কিন্তু হাজার খানেক ক্রিকেটার ও সার্পোটিং স্টাফ; এই নতুন পদ্ধতি প্রচলনের ফলে বেকারত্বের জীবন কাটাচ্ছে। আমি ঠিক জানি না, এই দায় কারা নেবে?

অন্যদিকে কামরান আকমল লিখেছেন, এটা সত্যিই খুব দুঃখজনক বিষয়। বুকটা মুচড়ে উঠছে!

Related Articles

Leave a Reply

Close
Close