দেশজুড়ে

ভুয়া নিয়োগপত্রের মূলহোতা জ্যোতিস চন্দ্র রায় গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দিনাজপুরে স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদান করার অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা জ্যোতিস চন্দ্র রায়কে (৩৮) পঞ্চগড় থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি মাসুদ আলী (৩৯) নামে এক ব্যক্তি প্রতারণার শিকার হয়ে দিনাজপুরের কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।

শুক্রবার (৩১ মার্চ) সন্ধ্যায় র‍্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) গভীর রাতে পঞ্চগড় সদরের উত্তর খালপাড়া এলাকায় তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রতারক চক্রের মূলহোতা জ্যোতিস পঞ্চগড়ের উত্তর খালপাড়া এলাকার দ্বিজেন্দ্রনাথ রায়ের ছেলে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জ্যোতিস পঞ্চগড় জেলাসহ দেশের বিভিন্ন জেলার সহজ-সরল মানুষদের সরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রতিশ্রুতি দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। গোপন তদন্তে জানা যায় যে, তিনি নিজ এলাকা পঞ্চগড়সহ দিনাজপুরের বিভিন্ন থানা এলাকার মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের সঙ্গে সখ্যতা গড়ে টাকা হাতিয়ে নিতেন। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের কোতয়ালী থানা এলাকার সুইহারী গ্রামের মাসুদ আলীকে (৩৯) চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন ধাপে ৬ লাখ টাকা হাতিয়ে নেন। পরে এক মন্ত্রীর স্বাক্ষর নকল করে ভুক্তভোগী মাসুদকে একটি ভুয়া নিয়োগপত্র দেন জ্যোতিস।

মাসুদ নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে গত ১৯ ফেব্রুয়ারি দিনাজপুর জেলার কোতয়ালী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। এরপর কোতয়ালী থানা পুলিশ আসামিকে গ্রেফতারের জন্য তৎপর হয়। এদিকে র‍্যাব-১৩, সিপিসি-২ এর নীলফামারীর সদস্যরা অভিযান পরিচালনা করে এজাহার-নামীয় মূল আসামি জ্যোতিসকে পঞ্চগড়ে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close