দেশজুড়ে

মসজিদের মাইকে এখন ‘ডাকাত গুজব’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টাঙ্গাইলের ঘাটাইলে বিভিন্ন এলাকায় গতকাল বৃহস্পতিবার রাতে ডাকাত ঢুকেছে বলে গুজব ছড়িয়ে পড়ে। গ্রামে ডাকাত ঢুকেছে আপনারা সবাই সাবধান হন গ্রামের মসজিদের মাইক থেকে এমন ঘোষণা দেওয়া হয়। মাইকিং করার কারণে গ্রামের সাধারণ মানুষ লাঠিসোঠা নিয়ে রাস্তায় নেমে আসে এবং আতঙ্কিত হয়ে নির্ঘুম রাত কাটায়। তবে স্থানীয় প্রশাসন ও পুলিশ বিষয়টি গুজব বলে জানিয়েছে।

উপজেলার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার রাত ১ থেকে ৩টা পর্যন্ত হঠাৎ করেই বিভিন্ন এলাকার মসজিদে মসজিদে ঘোষণা আসতে থাকে ‘আপনারা সাবধান হন’, এলাকায় ডাকাত ঢুকেছে’। ঘাটাইল পৌরসভা, জামুরিয়া দিঘলকান্দ, দিগড়, ধলাপাড়া, সাগরদিঘী , সন্ধানপুর, সংগ্রামপুর, লক্ষিন্দর ইউনিয়নের সহ বিভিন্ন ডাকাত হামলা করেছে এমন গুজব ছড়িয়ে পরে। বিভিন্ন এলাকা থেকে আতঙ্কিত লোকজন গণমাধ্যম কর্মী, পুলিশ ও উপজেলা প্রশাসনকে ফোনে ঘটনা জানাতে থাকেন। অনেকে ফেসবুকে ডাকাত আতঙ্কের খবরটিও ভাইরাল করে দেন। ফলে ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত কাটায় সাধারন মানুষ। এতে মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। লাঠিসোটা ও টর্চলাইট নিয়ে মানুষজন রাস্তায় নেমে আসে। তবে উপজেলার কোথাও কোন ডাকাতির ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি মেম্বারদের সঙ্গে কথা বলে জানা গেছে, কোথাও কোনো ডাকাতির ঘটনা ঘটেনি। ধলাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিঠু ভূঁইয়া বলেন, এই দুর্যোগের সময় একটি চক্র ডাকাত আতঙ্ক সৃষ্টি করার জন্য এই গুজব ছড়িয়েছে। জামুরিয়া ইউপি চেয়ারম্যান ইখলাক হোসেন খান শামীম বলেন, রাতে ঘোষণাটি আমিও শুনেছি, ঘটনাটি গুজব ছিল।

দিগর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম বলেন মসজিদের মাইকে শুনতে পাই এলাকায় ডাকাত পড়েছে। কিন্তু খোঁজ খবর নিয়ে কোথাও ডাকাতির ঘটনার সত্যতা পাওয়া যায়নি। এটা নিছক একটা গুজব ছিল সম্পর্ণ গুজব।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকছুদুল আলম বলেন, বিষয়টি নিছক গুজব ছিল। মাইকিং শুনে উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশি টহল জোরদার করেছিলাম। তবে কোথাও এ ঘটনার সত্যতা খুঁজে পাওয়া যায়নি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close