খেলাধুলা

মাঠ থেকে অবসর নিয়ে সিদ্ধান্ত নিইনি: মাশরাফি

ঢাকা অর্থনীতি ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশের জার্সি গায়ে আর দেখা যায়নি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। ঘরোয়া ক্রিকেটেও অংশ নেননি তিনি। তবে খেলেছেন বঙ্গবন্ধু বিপিএলে। মাঠে ফিরেই দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন এই ডান হাতি বোলার। প্রতি মুহূর্তে প্রমাণ করছেন,বয়স বাড়লেও এখনও ফুরিয়ে যাননি তিনি।

জল্পনা-কল্পনা এমনও রয়েছে যে, আর জাতীয় দলের হয়ে তাকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যাবে না। এবার নিজের অবসর ভাবনা নিয়ে কথা বলেছেন অধিনায়ক নিজেই। শুক্রবার বিপিএলে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ঢাকা প্লাটুন অধিনায়ক বলেন, মাঠ থেকে অবসর নেয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নিইনি আমি।

আক্ষেপের সুরে তিনি বলেন, অথচ এর আগেই আমাকে সবাই অবসরে পাঠিয়ে দিয়েছে। আমি নিজেও হয়ত ওই জায়গায় অবস্থান করছি। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিইনি।

এবারের মাশরাফি জানিয়েছেন, এখনও খেলাটা উপভোগ করছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদি মনে করে তার প্রয়োজনীয়তা ফুরিয়ে গেছে, তবে অবসরের সিদ্ধান্ত নিয়ে ভাববেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

ম্যাশ বলেন, আমি শুধু যেটা খেলছি, সেটা উপভোগ করছি। মাঠ থেকে অবসর নেব কি না, তা নিয়ে এখনো সিদ্ধান্ত নিইনি। যদি ওরকম কিছু মনে হয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদি মনে করে, তা হলে চিন্তা-ভাবনা করব।

বিশ্বকাপের পর শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলেছে লাল-সবুজ জার্সিধারীরা। ওই সিরিজে ছিলেন না মাশরাফি। তাতে হোয়াইটওয়াশ হয় তারা। বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে ১ উইকেট পেয়েছেন মাশরাফি।

উল্লেখ্য, জাতীয় দলের এই পেসার ২১৭ ওয়ানডে খেলে ২৬৬ উইকেট পেয়েছেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close