প্রধান শিরোনামবিনোদন

মারা গেছেন উপমহাদেশের জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মারা গেছেন উপমহাদেশের জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ৮৬ বছরে শেষ হলো সৌমিত্র চট্টোপাধ্যায়ের কর্মময় পথচলা। হাসপাতালে দীর্ঘ লড়াইয়ের পর চলে গেলেন বাংলা ছবির প্রবীণ মহাতারকা, অভিনেতা-নাট্যকার-বাচিকশিল্পী-কবি-চিত্রকর। বিষয়টি নিশ্চিত করেছে ভারতের একাধিক গণমাধ্যম।

শুক্রবার থেকে সৌমিত্রর শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটতে থাকে। হৃদযন্ত্র আর কিডনির জটিলতা অনেকটা বেড়ে যায়। বেড়ে যায় ‘হার্ট রেট’। বাড়তে থাকে স্নায়বিক সমস্যাও। প্রবল ভাবে ওঠানামা করতে থাকে অক্সিজেনের মাত্রা। শনিবার বিকেলে চিকিৎসকরা জানিয়ে দেন, অলৌকিক কিছু না ঘটলে সৌমিত্রের সুস্থ হয়ে ওঠা অসম্ভব। ১২টা ১৫ মিনিটে তিনি প্রয়াত হন। বেলভিউ সূত্রে এ খবর জানানো হয়েছে।

গতকাল হাসপাতাল জানিয়ে দেয়, তার শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। এরপর আজ সকালে এল এই দুঃসংবাদ।

করোনা আক্রান্ত হয়ে ৬ অক্টোবর থেকে বেলভিউ নার্সিংহোমে ভর্তি ছিলেন সৌমিত্র। ১৪ অক্টোবর করোনা নেগেটিভ রিপোর্ট আসে তার, শারীরিক অবস্থারও উন্নতি হয়। তবে ২৫ তারিখ হাসপাতাল জানিয়ে দেয়, ভালো নেই সৌমিত্র। জ্ঞান নেই, চেতনাস্তর নীচে নেমে গিয়েছে। এরপর কিডনি খারাপ হতে শুরু করে, ডায়ালিসিস হয়, হয় প্লাজমা থেরাপি। কিন্তু করোনার জেরে কো-মর্বিডিটি তিনি কাটিয়ে উঠতে পারেননি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close