খেলাধুলাপ্রধান শিরোনাম

মালদ্বীপের জালে বাংলাদেশের গোল উৎসব

ঢাকা অর্থনীতি ডেস্ক: মালদ্বীপকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল বাংলাদেশের কিশোর ফুটবলাররা। কলম্বোর রেসকোর্স মাঠে বুধবার (৭ সেপ্টেম্বর) প্রতিপক্ষকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

হ্যাটট্রিক করেছে মিরাজুল ইসলাম। একটি করে গোল করেছে নাজমুল হুদা ফয়সাল ও মুর্শেদ আলী।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। বাঁ-প্রান্ত ধরে দারুণ ড্রিবলিংয়ে মালদ্বীপের ডি-বক্সে ঢুকে পড়ে মিরাজুল ইসলাম। মিরাজের কাটব্যাকে বল পায় ফাঁকায় থাকায় নাজমুল ফয়সাল। গোলরক্ষককে একা পেয়ে সহজেই বল জালে জড়ায় এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। গোলের দেখা পায় মুর্শেদ আলী। চলতি আসরে এটি তার তৃতীয় গোল।

প্রথমার্ধে এক অ্যাসিস্টের পর দ্বিতীয়ার্ধটা নিজের করে নেয় মিরাজুল। একাই করে তিন গোল। তার জাদুকরী পা থেকে প্রথম গোল আসে ম্যাচের ৭৫ মিনিটে। এর তিন মিনিট পর আবারও বল প্রতিপক্ষের জালে জড়ায় মিরাজুল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করে মিরাজুল।

শেষ দিকে মালদ্বীপকে কোণঠাসা করে ফেলে বাংলাদেশ। যদিও বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বেশি হতে পারত বাংলার কিশোরদের।

এর আগে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছিল পল স্মলির শিষ্যরা।

স্বস্তির সুবাতাস বইছে অনূর্ধ্ব-১৭ ফুটবল দলে। লঙ্কা সফরে টানা দুই জয় পেয়েছে ইমরান মুর্শেদরা। ধারাবাহিকতা ধরে রেখে ফাইনালে খেলার লক্ষ্য তাদের। আগামী ১২ সেপ্টেম্বর ‘বি’ গ্রুপ রানার্সআপের সঙ্গে সেমিফাইনালের লড়াইয়ে নামবে বাংলাদেশ। আগামী ১৪ সেপ্টেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Close
Close