দেশজুড়েপ্রধান শিরোনাম

মুখে মাস্ক পরলে গোলাপ, না পরলে জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে চুয়াডাঙ্গার দামুড়হুদায়।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে দর্শনা বাসস্ট্যান্ডে ওই কার্যক্রম শুরু করেন দামুড়হুদা উপজেলা প্রশাসন। এ সময় মাস্ক পরিহিত পথচারীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। স্বাস্থ্যবিধি মান্যকারীদের উৎসাহিত করতে ওই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি।

ইউএনও জানান, কোভিড-১৯) করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলা মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছে প্রশাসন। মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণের পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। আর স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতে করা হচ্ছে জরিমানা। যানবাহন ও দোকানে লাগানো হয় ‘নো মাস্ক, নো সার্ভিস’ ‘নো মাস্ক, নো শপিং’ লেখা সংবলিত স্টিকার।

সচেতনতামূলক ক্যাম্পেইন চলাকালীন স্বাস্থ্যবিধি অমান্য, মোটরসাইকেল চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকা ও হেলমেট না পড়ায় ২৪ জনকে দুই হাজার ৯০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ক্যাম্পেইনে সহযোগিতা করে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও দর্শনা থানা পুলিশ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close