স্থানীয় সংবাদ

সাভারে সাংবাদিকের ওপর হামলা; গ্রেপ্তার ২

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাভারে নাগরিক টেলিভিশন ও ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সাংবাদিকের ওপর হামলা মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার(২৮ মে ) সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ এ তথ্য জানান। এর আগে সোমবার রাতে সাভারের ব্যাংক কলোনি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুইজন হলেন নোয়াখালীর বেগমগঞ্জের খালিশপুর এলাকার মনির হোসেন (৩৪) ও লক্ষ্মীপুর জেলার চন্দনগঞ্জ থানার মো. বাবুল (৩৪)। তারা দুইজনই সাভারের ব্যাংক কলোনি এলাকায় বসবাস করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৬ মে কাতলাপুরের বেঙ্গল ফাইন সিরামিক লিমিটেড কারখানা দখলের খবর পেয়ে ঘটনাস্থলে যান সাংবাদিক আকাশ। সেখানে কারখানার শ্রমিক ও কর্মকর্তাদের বের করে দিয়ে দখলের পর সিসি ক্যামেরা ভাঙচুর করে দখল করতে থাকে দুর্বৃত্তরা। এ সময় সিসি ক্যামেরা ভাঙচুরের ভিডিও ধারণ করায় দখলকারীরা সাংবাদিক আকাশ মাহমুদের ওপর হামলা করে মোবাইল ছিনিয়ে নেয়।

খবর পেয়ে অন্য সংবাদকর্মীরা তাকে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

হামলায় সাংবাদিক আকাশের চোখের কর্নিয়া মারাত্মক জখম হয়েছে বলে জানিয়েছে চিকিৎসক।

এ বিষয়ে সাভার মডেল থানার এসআই সুদীপ কুমার গোপ বলেন, ‘সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হলে গতকাল রাতে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় সাংবাদিকের হারানো ফোনটিও উদ্ধার করা হয়। আসামিদের তিন দিনের রিমান্ড চেয়ে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে।’

রিমান্ড মঞ্জুর হলে তাদের জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলেও জানান এ কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Close
Close