শিক্ষা-সাহিত্য

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে আসছে যারা

সজীবুর রহমান, যবিপ্রবি প্রতিবেদকঃ প্রায় দীর্ঘ ছয় বছর পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ছাত্রলীগের নতুন কমিটি গঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শাখা কমিটির নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত পদপ্রার্থীদের তোরজোর শুরু হয়ে গেছে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে আসন্ন কমিটিতে একটি পদ বাগিয়ে নেওয়ার জন্য ।

গত ০১ নভেম্বর শুক্রবার রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক জরুরী বিবৃতিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম নিস্ক্রিয় থাকায় ও কমিটির মেয়াদউত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করে। নব্য পদপ্রার্থীদের জীবনবৃত্তান্ত আগামী ১০ নভেম্বরের মধ্যে সংগঠনের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য বলেছে তারা।

২০১৪ সালের ১৬ মে তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইস এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুব্রত বিশ্বাসকে সভাপতি ও এস এম শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদী যবিপ্রবি ছাত্রলীগের ৫৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক ক্যাম্পাসে প্রায় দুই বছর অনুপস্থিত থাকার ফলে সংগঠনটির কার্যক্রম নিস্ক্রিয় হয়ে পড়েছে।

নতুন কমিটিতে সভাপতি ও সম্পাদক পদে অন্তত ১৪ জনের নাম শোনা যাচ্ছে। এর সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা ।

নতুন কমিটিতে পদপ্রত্যাশীরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন, সদ্য সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল মামুন শিমন, শহীদ মসিয়ূর রহমান হল ছাত্রলীগের সভাপতি বিপ্লব কুমার দে শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, সদ্য সাবেক উপপ্রচার সম্পাদক ইলিয়াস হোসাইন রকি, সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী ও আসিফ আহমেদ জিসান, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল, শেখ হাসিনা হল ছাত্রলীগের সভাপতি শিলা আক্তার, ইংরেজি বিভাগ ছাত্রলীগের সভাপতি রুহুল কুদ্দুস , সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক খন্দকার, পদার্থ বিজ্ঞান ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মুরাদ হোসেন, ছাত্রলীগ কর্মী কামরুল হাসান শিহাব ।

এদিকে সাধারণ শিক্ষার্থীরা চায় আসন্ন নব্য ছাত্রলীগের কমিটিতে যেন কোন চাঁদাবাজ, ডাকাতি, মাদক মামলার আসামী, অনুপ্রবেশকারী, টেন্ডারবাজ, মাদকসেবী, সন্ত্রাসীদের স্থান দেওয়া না হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close