খেলাধুলা

মেসিকে ছাড়া খেলতে নেমে হোঁচট খেল বার্সা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বার্সেলোনা দলটায় লিওনেল মেসি যে কি, সেটা আরও একবার টের পেল লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। শুক্রবার রাতে স্যান ম্যামসে লা লিগার মৌসুম শুরুর ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি আর্জেন্টাইন খুদে জাদুকর। দুর্বল অ্যাটলেটিকো বিলবাওয়ের কাছে ১-০ গোলে হেরে গেছে আরনেস্তো ভালভার্দের দল।

ম্যাচটি শুরুই হয় বার্সার জন্য দুটি ধাক্কা খাওয়ার মতো খবর দিয়ে। প্রথমটি হলো, মেসি এই ম্যাচে খেলার মতো ফিট নন। আরেকটি ফিলিপ কৌতিনহোর ধারে বায়ার্ন মিউনিখে চলে যাওয়া।

ম্যাচের প্রথম ত্রিশ মিনিট ছিল বিলবাওয়েরই দখলে। বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান দুই দুইবার ইনাকি উইলিয়ামসের চেষ্টা নস্যাৎ করে দেন।

তবে প্রথমার্ধেই সেরা সুযোগটি মিস করে বার্সা। ম্যাচের ৩৩ মিনিটে বিলবাওয়ের উনাই লোপেজের ভুল ব্যাক পাসে ডি-বক্সের ভেতরে বল পেয়ে যান লুইস সুয়ারেস। তবে দুর্ভাগ্যজনকভাবে উরুগুয়ের এই ফরোয়ার্ডের নেয়া শটটি আটকে যায় পোস্টে।

ম্যাচের ৩৭ মিনিটে ডান পায়ের চোটে মাঠ ছাড়েন সুয়ারেজ। ৪৪ মিনিটে আরও একবার ভাগ্য বিড়ম্বনায় পড়ে বার্সা। এবার ডি-বক্সের বাইরে থেকে ব্রাজিলের মিডফিল্ডার রাফিনহার নেওয়া উঁচু কোনাকুনি শট ক্রসবারে লাগে।

দ্বিতীয়ার্ধেও একইরকম ছিল বার্সা। গোলের দেখা পায়নি। রাফিনহাই যা একটু দৌড়ে খেলেছেন। ম্যাচ যখন গোলশূন্য ড্রয়ের পথে, ঠিক তখনই বার্সা শিবিরকে স্তব্ধ করে দেন বিলবাওয়ের বদলি খেলোয়াড় আরিৎস আদুরিজ। ৮৯তম মিনিটে দুর্দান্ত এক বাই-সাইকেল কিকে টার স্টেগানকে বোকা বানান স্প্যানিশ এই ফরোয়ার্ড। তাতেই ছয় বছর পর লিগে বার্সার বিপক্ষে জয় পায় বিলবাও।

Related Articles

Leave a Reply

Close
Close