বিশেষ প্রতিবেদনসাভারস্থানীয় সংবাদ

সাভারে কারখানার ভিতরেই শ্রমিকদের জন্য কোয়ারেন্টিন ব্যবস্থা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়াসহ আক্রান্ত শ্রমিকদের চিকিৎসার জন্য সাভারে প্রথম বারের মতো নিজস্ব ব্যবস্থাপনায় ১২০ বেডের কোয়ারেন্টিন সেন্টার চালু করেছে পোশাক কারখানা আল-মুসলিম গ্রুপ। এই কোয়ারেন্টাইন সেন্টারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগীতায় কারখানা কর্তৃপক্ষের নিজস্ব ২০ জনের মেডিকেল টিম কাজ করবে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

এ বিষয়ে আল-মুসলিম গ্রুপের জেনারেল ম্যানেজার (প্রশাসন) ইমতিয়াজ আহমেদ মতিন জানান, কারখানায় প্রায় ১৫ হাজার শ্রমিক কাজ করেন। তাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ৬০ বেডের কোয়ারেন্টাইন সেন্টার চালু করেছে। আগামী কয়েক দিনের মধ্যে আরও ৬০ বেড প্রস্তুত করা হবে। যাতে কোন শ্রমিকের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে তাকে নিজস্ব ব্যবস্থাপনায় তৈরী কোয়ারেন্টিন সেন্টারে নিতে পারেন। পরে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগীতায় নিজস্ব মেডিকেল টিমের মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। পরবর্তীতে যদি কোন শ্রমিকের মধ্যে করোনা ভাইরাস সনাক্ত হয়, সেক্ষেত্রে তাকে কারখানার কোয়ারেন্টাইন সেন্টারেই চিকিৎসা দেয়া হবে। যদি আক্রান্ত শ্রমিকের শারিরিক অবস্থার অবনতি হয়, সেক্ষেত্রে তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী হাসপাতালে প্রেরন করা হবে।

এদিকে, উপজেলা স্বাস্থ্য বিভাগ আল-মুসলিম পোশাক কারখানার এমন উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়েছে অন্যান্য বড় বড় কারখানাগুলোতে এমন কোয়ারেন্টিন সেন্টার চালুর আহ্বান জানিয়েছে।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close