খেলাধুলা

অস্থির কাশ্মীরে, ফুটবলের ভবিষ্যৎও অন্ধকার!

ঢাকা অর্থনীতি ডেস্ক: বন্ধ হয়ে গিয়েছে তিনটি অ্যাকাডেমি। শনিবার কল্যাণী স্টেডিয়ামে ডুরান্ড কাপের দ্বিতীয় ম্যাচে আর্মি গ্রিন দলকে ৪-০ চূর্ণ করেও স্বস্তি নেই রিয়াল কাশ্মীর শিবিরে। খুদে ফুটবলারেরা ফিরে গিয়েছে বাড়িতে। কবে থেকে ফের শুরু হবে অ্যাকাডেমিতে অনুশীলন তা কেউ জানে না।

রিয়াল কাশ্মীরের অন্যতম কর্ণধার সন্দীপ ছাট্টু শনিবার কল্যাণীতে এসেছিলেন ডুরান্ড কাপের ম্যাচ দেখতে। ৪-০ জয়ের পরে বলছিলেন, ‘‘শ্রীনগরে আমাদের তিনটি অ্যাকাডেমি রয়েছে। অনূর্ধ্ব-১৩, ১৫ ও ১৮। কিন্তু কার্ফু ও ১৪৪ ধারা জারি হওয়ায় অ্যাকাডেমি বন্ধ করতে হয়েছে। আশা করছি, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠবে।’’ তিনি যোগ করলেন, ‘‘শুরু থেকেই আমাদের লক্ষ্য নিজেদের অ্যাকাডেমির ফুটবলারদের মূল দলে খেলানো। এই কারণেই ফুটবলার তুলে আনার ক্ষেত্রে আমরা সব সময় বাড়তি জোর দিয়েছি। কিন্তু এখন যা পরিস্থিতি তাতে অ্যাকাডেমি বন্ধ রাখতে হবে। তবে ফুটবলারেরা সবাই ভাল আছি। কেউ অবশ্য বাড়ি থেকে বেরোতে পারছে না।’’ কল্যাণীতেও শ্রীনগরের বাসিন্দা পাঁচ ফুটবলার হোটেলের বাইরে পা-দিচ্ছেন না।

অনুশীলন করতে যাওয়া ছাড়া সারা দিন নিজেদের কার্যত গৃহবন্দি করে রাখছেন দানিশ ফারুখেরা।

অস্থির পরিস্থিতির কারণে আই লিগের প্রস্তুতি শিবির বদল করার কথাও ভাবছেন কাশ্মীরের কর্তারা, শনিবার ফের জানালেন। বিকল্প হিসেবে মুম্বই অথবা জামশেদপুর তাঁদের ভাবনায় রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close