খেলাধুলা

বাংলাদেশে আসবেন সাবেক মুষ্টিযোদ্ধা

ঢাকা অর্থনীতি ডেস্ক: কঠিন হলেও সাবেক মুষ্টিযোদ্ধা মাইক টাইসনকে দেশে আনার স্বপ্ন দেখছে বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি (বিপিবিএস)। মূলত বাংলাদেশি বক্সারদের পেশাদার বক্সিংয়ে অনুপ্রাণিত করতেই এই উদ্যোগ নেয়া।

প্রতি বছরই বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি। কিন্তু খেলাটি এখনও সেভাবে জনপ্রিয় হয়ে ওঠেনি এদেশে। তাই এবার সাবেক বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মাইক টাইসনকে বাংলাদেশে আনার চেষ্টা করে যাচ্ছে এই সোসাইটি।

মাইক টাইসনের এজেন্সি জানতে চেয়েছিল, বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি কী চায়? এই ব্যাপারে আলাদা কিছু পরিকল্পনার কথা জানিয়েছেন চেয়ারম্যান। আর তাতেই এবছরের নভেম্বরে টাইসনকে বাংলাদেশে আনার আপাত কঠিন এক স্বপ্নকে বাস্তব রুপ দিতে চায় তারা।

বিপিবিএস চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, সব কিছু ঠিক থাকলে আগামী মার্চ মাসে টাইসনের সঙ্গে চুক্তি স্বাক্ষর করব আমরা। চুক্তি মোতাবেক মাইক টাইসন আগামী নভেম্বরে বাংলাদেশে আসবেন।

এর আগেও বাংলাদেশে বড় বড় তারকা এসেছেন অনুপ্রেরণা দেয়ার জন্য। ১৯৭৭ সালে মোহাম্মদ আলী এসেছিলেন। এদেশে মেসি এসেছেন, সাম্প্রতিক সময়ে এসেছেন রোনালদিনহো। একইভাবে মাইক টাইসনের উপস্থিতি দেশের ক্রীড়াঙ্গনে আলোড়ন তুলবে, সেই স্বপ্ন দেখছে বিপিবিএস।

মূলত সব বয়সের তরুণদের অ্যামেচার থেকে প্রফেশনাল লেভেলে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে বিপিবিএস। আরেক প্রফেশনাল বক্সার জুলিয়াস ফ্রান্সিস ৮ মার্চ অতিথি হিসেবে আসবেন বাংলাদেশে। যিনি একদা লড়েছেন মাইক টাইসনের বিপক্ষে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close