দেশজুড়ে

ভিপি নুরকে তিনদিনের মধ্যে পাসপোর্ট দেওয়ার নির্দেশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভিপি নুরের করা রিটের প্রেক্ষিতে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এই রায় দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ৩ দিনের মধ্যে পাসপোর্ট সরবরাহে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আবেদনের পরও নিজের পাসপোর্ট না পেয়ে ভিপি নুরের করা রিটের প্রেক্ষিতে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এই রায় দেন।

আদালতে নুরুল হক নুরের পক্ষে ছিলেন আইনজীবী মহসীন রশিদ। রায়ের পর এই আইনজীবী জানান, আজকের (বুধবারের) এই রায়ের কপি পাওয়ার ৩ দিনের মধ্যে নুরকে তার পাসপোর্ট দিতে পাসপোর্ট অধিদপ্তরের ডিজির প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

নিজের পাসপোর্টের বিষয়ে এর আগে ভিপি নুর বলেন, আমি ‘জরুরি’ ক্যাটাগরিতে পাসপোর্টের জন্য গত ২৩ এপ্রিল পাসপোর্ট অধিদপ্তরে আবেদন করি। এরপর পাসপোর্ট অধিদপ্তর গত ২ মে পাসপোর্ট দেওয়ার দিন নির্ধারণ করেন। কিন্তু পরবর্তী সময়ে ‘রহস্যজনক কারণে’ আমাকে পাসপোর্ট না দিয়ে বিভিন্ন অজুহাত দেওয়া হয়। এরপর নিজের পাসপোর্ট পেতে গত আগস্ট আমি হাইকোর্টে রিট করি।

সেই রিটের শুনানি নিয়ে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ নুরের পাসপোর্ট বিষয়ে রুল জারি করেন। রুলে নুরকে কেন পাসপোর্ট দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়।

এরপর বিষয়টি বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রুলটি শুনানির জন্য আসে। হাইকোর্টের এই বেঞ্চ রুল যথাযথা ঘোষণা করে রায় দেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close