বিশ্বজুড়ে

রাশিয়ার তেল শোধনাগারে ড্রোন হামলা হয়েছে

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাশিয়ার রোস্তভ অঞ্চলে একটি তেল শোধনাগারে ড্রোন হামলা চালানো হয়েছে। বুধবার (২২ জুন) ইউক্রেন সীমান্তে অবস্থিত ওই শোধনাগারে হামলার পর এতে আগুন ধরে যায়। এর ফলে অল্প কিছুক্ষণের জন্য এর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। শোধনাগার ব্যবস্থাপনা সংশ্লিষ্টদের বরাতে এ খবর দিয়েছে আল জাজিরা।

রাশিয়ার গণমাধ্যম আরটি জানিয়েছে, ইউক্রেনের একটি ড্রোন রোস্তভ অঞ্চলে ওই শোধনাগারে আঘাত করে। ড্রোন হামলার পর তেল শোধনাগারটিতে আগুন ধরে গেলে অগ্নিনির্বাপক দল দ্রুতই আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

রোস্তভ অঞ্চলের গভর্নর ভ্যাসিলি গোলুবেভ সামাজিক যোগাযোগের মাধ্যম টেলিগ্রামে লিখেছেন, ড্রোন হামলার কারণে শোধনাগারে আগুন ধরে যায়। শোধনাগারের কাছ থেকে দুটি ড্রোনের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে। হামলার ঘটনা তদন্ত করার জন্য শোধনাগারের কাজকর্ম আপাতত বন্ধ রাখা হয়েছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজ থেকে দেখা যায়, একটি ড্রোন তেল শোধনাগারের দিকে ধেয়ে আসছে এবং পূর্ণ গতিতে শোধনাগারে আঘাত করে। এরপরই সেখানে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং আগুন ধরে যায়। লুহানস্ক প্রজাতন্ত্রের সীমান্ত থেকে ১০ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটেছে।

তেল শোধনাগারটি এক বিবৃতিতে বলেছে, তারা সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। শোধনাগারের প্রযুক্তিগত স্থাপনায় দুটি ড্রোন ওই হামলা চালায় বলে বিবৃতিতে জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close