দেশজুড়েপ্রধান শিরোনাম

করোনার দুঃসময়ে চীনের সহযোগিতা আমরা অবশ্যই স্মরণে রাখবোঃ পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ-চীন একে অপরকে সহযোগিতা করছে। এই কঠিন সময়ে চীনের সহযোগিতা আমরা অবশ্যই স্মরণে রাখবো। বুধবার এক ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

ঢাকা, সিলেট ও চট্টগ্রামের চিকিৎসকদের সঙ্গে চীনা মেডিকেল টিমের সদস্যদের ভিডিও কনফারেন্সে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। এ সময় তিনি বলেন, আমি বিশ্বাস করি চীনা মেডিকেল টিম থেকে বাংলাদেশের চিকিৎসক ও টেকনিশিয়ানরা লাভবান হবেন।

ড. মোমেন বলেন, কোভিড ১৯ প্রতিরোধে চীন বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। চীন সরকার, আলী বাবা ফাউন্ডেশন, জ্যাক মা ফাউন্ডেশনসহ আরো বিভিন্ন চীনা প্রতিষ্ঠান বাংলাদেশকে মাস্ক, পিপিইসহ নানা চিকিৎসা সুরক্ষা সামগ্রী সহায়তা দিয়েছে। চীন থেকে কোভিড-১৯ রোগের সেবা দিতে দেশটির ১০ সদস্যের মেডিকেল টিম গত ৮ জুন ঢাকায় আসে। এই টিমে চীনা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও প্রযুক্তিবিদরা রয়েছেন।

চীনা মেডিকেল টিম করোনা আক্রান্ত রোগীদের পরিদর্শন করছেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করছেন। তারা করোনা মহামারি নিয়ে আলোচনা করছেন। এই রোগ নিয়ন্ত্রণ, চিকিৎসার জন্য নির্দেশনা ও প্রযুক্তিগত পরামর্শ দিচ্ছেন। চীনা মেডিকেল টিমটি দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের ও হাইনান প্রদেশের ১০ অভিজ্ঞ চিকিৎসক নিয়ে গঠিত।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close