আশুলিয়াস্থানীয় সংবাদ

আশুলিয়ায় নারী উদ্যক্তা তৈরী প্রকল্পের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় ২৫০ জন নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। জাতীয় মহিলা সংস্থার অধীনে এ প্রকল্পে সাভারের ২৫০ জন নারী বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ নেয়ার সুযোগ পাবেন।

রবিবার(২৬ সেপ্টেম্বর) সকালে আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যক্তাদের বিকাশ সাধন প্রকল্পের উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এনাম।

জাতীয় মহিলা সংস্থা সাভারের চেয়ারম্যান শবনম তাহমিনা কবীর বলেন, এই প্রকল্পের অধীনে ৫ টি ট্রেডে ২৫০ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। ট্রেডগুলো হলো বিজনেস ম্যানেজমেন্ট, ইন্টেরিয়র ডিজাইনিং, ফ্যাশন ডিজাইনিং, ক্যাটারিং ও বিউটি পার্লারের কাজ। আশুলিয়ার পলাশবাড়ি বাজার মনিরুদ্দিন সুপার মার্কেটের ৩য় তলায় সকাল ও বিকাল দুই ব্যাচে ২৫০ জন মহিলা এ প্রশিক্ষণে অংশ নেয়ার সুযোগ পাবেন।

১৮ থেকে ৪৫ বছর বয়সী মহিলারা এই প্রশিক্ষণ কর্মসূচীতে অংশ নিতে পারবেন। কর্মসূচীতে প্রতিদিন প্রশিক্ষণার্থীদের জন্য রয়েছে ১৫০ টাকা করে হাজিরা বোনাস।

এ আয়োজনের সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা সাভারের চেয়ারম্যান শবনম তাহমিনা কবীর। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বনির্ভর ধামসোনা ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান এবং নারী সমাজসেবক সাংসদ এনামপত্নী রওশন আরা। উদ্বোধন আয়োজনের সঞ্চালনা করেন মহিলা সংস্থার তৃণমূল প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম।

ইতমধ্যে প্রায় ২০০ শিক্ষার্থী এই প্রশিক্ষণ নেয়ার জন্য লিপিবদ্ধ হয়েছেন। আগামী মাসের ১ তারিখ থেকে এ প্রশিক্ষণ কর্মসূচীর ক্লাস শুরু হবে।

Related Articles

Leave a Reply

Close
Close