বিনোদন

লাইভে এসে যা বললেন সাই পল্লবী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কয়েক দিন থেকেই সংবাদের শিরোনামে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী। তবে এবার তিনি কোনো সিনেমার জন্য নয়, শিরোনামে এসেছেন তার এক মন্তব্যের জন্য। কয়েক দিন থেকেই তার মন্তব্যের জেরে আলোচিত ও সমালোচিত হচ্ছেন তিনি।

ধর্মীয় সংঘাতের বিরুদ্ধে মন্তব্য করায় তুমুল বিতর্কের মুখে পড়েছেন ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। সাক্ষাৎকারে বিবেক অগ্নিহোত্রীর বহুল আলোচিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা নিয়ে প্রশ্ন করা হলে সাই বলেছিলেন, “কাশ্মীর ফাইলে দেখানো হয়েছিল, কাশ্মীরি পণ্ডিতদের কীভাবে হত্যা করা হয়েছিল। যদি বিষয়টিকে ধর্মীয় সংঘাত হিসেবে নিই, সাম্প্রতিক একটি ঘটনা ঘটেছে যেখানে গরু পরিবহনকারী একজন মুসলিম চালককে মারধর করা হয়েছে এবং ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে বাধ্য করা হয়েছে। সুতরাং, এ দুটি ঘটনার মধ্যে কোনো পার্থক্য নেই।”

এ মন্তব্যের জন্য অনেকে সাই পল্লবীকে কটাক্ষ করেছেন আবার অনেকে বাহাবা দিয়েছেন। অবশেষে রোববার (১৯ জুন) ফেসবুক লাইভে এসে ব্যাখ্যা দিতে বাধ্য হলেন সাই। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওবার্তার মাধ্যমে নিজের বক্তব্যের বিশ্লেষণ করেন তিনি।

সাই পল্লবী বলেন, ‘এই প্রথমবার আমি কিছু স্পষ্ট করার জন্য সবার সঙ্গে যোগাযোগ করছি। মনে হচ্ছে এই প্রথমবার আমি আমার হৃদয়ের কথা বলার আগে দুবার ভাবব। কারণ, আমি উদ্বিগ্ন। আমার কথার ভুল ব্যাখ্যা হতে পারে। তাই আমাকে ক্ষমা করবেন, যদি আমি আমার চিন্তাভাবনা জানাতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় নিই। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল যে, আমি বাম নাকি ডানপন্থি। তখন স্পষ্টভাবে বলেছিলাম যে, আমি বিশ্বাস করি আমি নিরপেক্ষ এবং আমাদের নিজেদের প্রথমে ভালো মানুষ হতে হবে। নির্যাতিতদের যেকোনো মূল্যে রক্ষা করতে হবে।’

সাই বলেন, সবার আগে মানুষ। অন্যের জীবনকে নিয়ন্ত্রণ করার অধিকার আমাদের কারোর নেই। একজন মেডিকেল গ্র্যাজুয়েট হিসেবে আমি বিশ্বাস করি, প্রতিটা মানুষের জীবন সমান এবং গুরুত্বপূর্ণ। আশা করি, সামনে এমন দিন আসবে না, যখন একটি শিশু তার পরিচয় দিতে ভয় পাবে।’ ধর্মের নামে কাউকে আঘাত না করতে আহ্বান জানিয়েছেন সাই পল্লবী।

সাই পল্লবী আরও বলেন, ‘আমার বক্তব্যকে যেভাবে ভিন্ন দিকে নিয়ে যাওয়া হয়েছে, সেটা দেখে অবাক হয়েছি। এমনকি অনেক স্বনামধন্য ও দায়িত্বশীল ব্যক্তি-প্রতিষ্ঠান আমার বক্তব্যের টুকরো অংশ ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছেন। তারা আমার পুরো বক্তব্যটা দেখেনি এবং আসল তাৎপর্যটা বুঝতেও পারেনি। সবার প্রতিক্রিয়া দেখে আমার বারবার নিজেকে একা মনে হচ্ছিল। এই দুঃসময়ে যারা আমার পাশে ছিলেন, তাদের প্রতি কৃতজ্ঞ।’

সাই পল্লবীর তেলুগু সিনেমা ‘বিরাতা পারভম’ ১৭ জুন প্রেক্ষাগৃহে আসবে৷ রানা দাগ্গুবতীও অভিনীত এই মুভিটি নব্বইয়ের দশকের সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত। এটি তেলেঙ্গানা অঞ্চলে নকশাল আন্দোলনের পটভূমিতে একটি প্রেমের গল্প বর্ণনা করে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close