আশুলিয়াদেশজুড়েস্থানীয় সংবাদ

শহীদ পুলিশ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতিসংঘের সদস্য সংগ্রহ সভা

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদ পুলিশ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতিসংঘের নতুন সদস্য সংগ্রহ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) বিকালে ঢাকা জেলার আশুলিয়ার খেজুরটেক বাজারের স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্রে এই সভার আয়োজন করা হয়।

স্মৃতিসংঘ সংগঠনের সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (জাকসু) সাবেক এজিএস ফারুক দেওয়ানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন, গণ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শহীদ মল্লিক, অণুজীব বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম, আইন বিভাগের শিক্ষক লিমন হোসেন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আশুলিয়া থানা যুবলীগের সহ-সভাপতি আবুল কালাম, বিশিষ্ট সমাজসেবক আব্দুল কাদের প্রমুখ।

উল্লেখ্য, সার্জেন্ট সাবেদ দেওয়ান ছিলেন প্রথম প্রতিরোধযোদ্ধা পুলিশ কর্মকর্তা। ১৯৭১ সালের ২৫ মার্চ তিনি রাজারবাগ পুলিশলাইন্সে কর্মরত ছিলেন। পাকিস্তানী সেনাবাহিনী পুলিশ লাইন্সে আক্রমণ করলে তিনি-ই প্রথম শহীদ হন৷ পরবর্তীতে তার মৃতদেহের কোন সন্ধান পাওয়া যায়নি। ২০১৭ সালের ১৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাকে বিশেষ সম্মাননা জানান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close