আমদানি-রপ্তানীশিল্প-বানিজ্য

আবারও বাড়ল স্বর্ণের দাম

ঢাকা অর্থনীতি ডেস্ক: দেশের বাজারে আবারও বাড়ল সোনার দাম। এবার প্রতিভরি স্বর্ণের দাম বেড়েছে প্রায় ৩ হাজার টাকা। বাজারে এই নতুন দাম কার্যকর হবে শুক্রবার (২৪ জুলাই) থেকে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি- বাজুস।

সংগঠনটির তথ্যমতে, দেশের বাজারে এটিই এখন পর্যন্ত সবোর্চ্চ দাম। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে এই দাম নির্ধারণের কথা জানিয়েছে বাজুস।

নতুন মূল্যে প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম পড়বে ৭২ হাজার ৭৮৩ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের নতুন দাম ৬৯ হাজার ৬৩৪ টাকা, ১৮ ক্যারেটের দাম ৬০ হাজার ৮৮৬ টাকা আর প্রতিভরি সনাতন স্বর্ণের দাম পড়বে ৫০ হাজার ৫৬৩ টাকা।

তবে, রুপার দামের কোনো পরিবর্তন হয়নি। প্রতিভরি রুপার দাম ৯৩৩ টাকা।

এর আগে সব‌শেষ ২৩ জুন প্রতিভরি স্বর্ণে দাম ৫ হাজার ৭১৫ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করে বাজুস। সেসময় প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৬৯ হাজার ৮৬৭ টাকা। ২১ ক্যারেটের দাম ৬৬ হাজার ৭১৮ টাকা, ১৮ ক্যারেটের দাম ৫৭ হাজার ৯৭০ টাকা আর প্রতিভরি সনাতন স্বর্ণের দাম ধরা হয় ৪৭ হাজার ৬৪৭ টাকা। এর আগে ২৮ মে স্বর্ণের দাম নির্ধারণ করেছিল বাজুস। ওই সময় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬৪ হাজার ১৫২ টাকা, ২১ ক্যারেট ৬১ হাজার ৮১৯ এবং ১৮ ক্যারেটের দাম নির্ধারণ করা হয় ৫৬ হাজার ৮০৪ টাকা। আর সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৪৪ হাজার ৩২ টাকা।

Related Articles

Leave a Reply

Close
Close