দেশজুড়েপ্রধান শিরোনাম

শেখ হাসিনাকে হত্যার হুমকি: ফখরুলসহ তিন জনের জামিন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবর রহমানের পরিবারের সদস্যদের হত্যা হুমকির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে আত্মসমর্পণমূলক জামিনের আবেদন করলে শুনানি শেষে বিচারক পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

অন্য আসামিরা হলেন—দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়।

আসামিদের পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারসহ আরও অনেকে জামিনের আবেদন করেন। বাদীপক্ষে আইনজীবী আবুল কালাম আজাদ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের এ আদেশ দেন।

গত ৫ আগস্ট বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী আদালতে এই মামলা দায়ের করেন। এরপর বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন—বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য—খন্দকার মোশারফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলায় বাদী অভিযোগ করেন, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রে যোগে তাকে একটি চিঠি পাঠান। চিঠিতে বলা হয়, আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবর রহমানের পরিবারের সদস্যদের খুন করে বোমা মেরে শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে। পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ।

অভিযোগে আরও বলা হয়, তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করে হাফিজুর রহমানকে মামলার বাদী ও তার পরিবারকে এবং শেখ মুজিবের মত সবাইকে খুন করার জন্য পাঠিয়েছে। হাফিজুর রহমান নেতাদের সঙ্গে বসে সব পরিকল্পনা করে তোদের সবার তালিকা তৈরি করে আইএসের কাছে পাঠিয়েছে। সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে চিঠিতে উল্লেখ করেছেন বলেও অভিযোগ করা হয়।

মামলায় বাদী উল্লেখ করেন, ‘এ ধরনের চিঠি পেয়ে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজের ও পরিবারের নিরাপত্তার নিশ্চয়তা চেয়ে আবেদন করেছেন। তারপরও হুমকি পেয়ে তিনি মামলা করলেন। মামলায় বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে তাকে হত্যার পরিকল্পনা করছেন।’

/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close