দেশজুড়েপ্রধান শিরোনাম

শিবালয়ে অপরাধ নির্মূলে ‘বিট পুলিশিং’ কার্যক্রম চালু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অপরাধ নির্মূল ও পুলিশের সেবা জনগণের দৌড়গোড়ায় পৌছে দিতে সারা দেশের ন্যায় শিবালয় থানা পুলিশ ‘বিট পুলিশিং’ কার্যক্রম চালু করেছে।

রবিবার সকালে শিবালয় মডেল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে অতিরিক্ত পুলিশ সুপার শিবালয় সার্কেল তানিয়া সুলতানা এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিট পুলিশিংয়ের কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় শিবালয় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, মডেল ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল, সচিব মোঃ হাবিল উদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধনকালে তানিয়া সুলতানা বলেন, পুলিশের কার্যক্রম আরো জনমুখী ও জনবান্ধব হিসেবে গড়ে তোলার জন্য আইজিপি মহোদয়ের নির্দেশনায় এ কার্যক্রম পরিচালিত হবে। পুলিশি ভয় দূর করতে সমাজের সাধারণ মানুষকে নির্মোহভাবে ভালবাসতে হবে। মানুষকে কোন প্রকার নির্যাতন ও নিপীড়ন করা যাবে না। মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজ করার লক্ষ্যেই বিট পুলিশিং ব্যবস্থা করা হয়েছে।

শিবালয় থানা ওসি মিজানুর রহমান বলেন, থানা এলাকার প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে বিট পুলিশিং কার্যক্রম শুরু হবে। প্রতিটি বিটে পুলিশের একজন দক্ষ এসআই, এএসআই স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে কার্যক্রম পরিচালিত করবেন। এলাকা ভিত্তিক যে কোন সমস্যায় সাধারণ ডায়রীকরন ও সমাধান বিট পুলিশিং কার্যালয়ে হবে। বিট পুলিশিং কার্যালয় সমাধানে ব্যর্থ হলে তা থানায় স্থান্তর করবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close