শিল্প-বানিজ্য

দেশে এল মেট্রোরেলের ষষ্ঠ চালান

ঢাকা অর্থনীতি ডেস্ক: ষষ্ঠ চালানে মেট্রোরেলের আরও এক সেট কোচ বা বগি নিয়ে মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করেছে বিদেশি বাণিজ্যিক জাহাজ এম ভি ব্রাইট কোরাল। শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় ষষ্ঠ চালানের সব মালামাল নিয়ে মোংলা বন্দরে ৯ নম্বর জেটিতে ভিড়েছে বিদেশি এ জাহাজ।

মেট্রোরেলের ষষ্ঠ চালানের মালামাল নিয়ে মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করেছে বিদেশি বাণিজ্যিক জাহাজ এম ভি ব্রাইট কোরাল। জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের আরও ৪টি কোচ বা বগি ও ২টি ইঞ্জিনসহ ২৮ প্যাকেজ মালামাল নিয়ে দিয়ে দেশে এসেছে জাহাজটি।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দীন জানিয়েছেন, শুক্রবার ৪টি কোচ বা বগি ও ২টি ইঞ্জিন নিয়ে এমভি ব্রাইট কোরাল বন্দর জেটিতে ভিড়েছে।

শনিবার (১৩ নভেম্বর) সকাল থেকে জাহাজ হতে এ মালামাল খালাস কাজ শুরু হওয়ার কথা রয়েছে। খালাস করে নদী পথে নেওয়া হবে ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে।

এর আগে গত ২ অক্টোবর ৪টি ইঞ্জিন ও ৮টি কোচ নিয়ে এম ভি এসপিএম ব্যাংকক, ১২ সেপ্টেম্বর ৪টি কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে এম.ভি প্রেসার্স কোরাল, ২০ জুলাই এম ভি হরিজন-০৯ জাহাজে ১০টি কোচ ও ২টি ইঞ্জিন, ৫ মে এম ভি ওশান গ্রেস জাহাজে ৬টি কোচ এবং ৩১ মার্চ এম ভি এসপিএম ব্যাংকক জাহাজে মেট্রোরেলের ৬ টি কোচ আসে এ বন্দরে, যা খালাস শেষে নদী পথে নেওয়া হয় ঢাকার উত্তরায় দিয়াবাড়ী ডিপোতে।

Related Articles

Leave a Reply

Close
Close