খেলাধুলা

শ্রীলঙ্কা হারালেই ফাইনালে বাংলাদেশ!

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের চতুর্থ ম্যাচে রোববার (১৯ ডিসেম্বর) শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। সমীকরণ বলছে, লঙ্কানদের হারাতে পারলেই ফাইনালের মঞ্চে পৌঁছে যাবে ছোটনের দল।

দলগত পারফরম্যান্স উপহার দিয়ে শিরোপার দোরগোড়ায় যেতে বদ্ধপরিকর মারিয়া মান্ডা-মনিকারা। সেই সঙ্গে জয়ের ধারাবাহিকতা বজায় রেখে ফাইনাল খেলতে লাল-সবুজরা শতভাগ প্রস্তুত বলে জানিয়েছেন টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের এবারের আসর রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হওয়ায় দুই টেবিল টপার লড়বে শিরোপার জন্য। ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে নেপাল। সমান পয়েন্ট নিয়ে দুয়ে বাংলাদেশ। আর ৬ পয়েন্ট নিয়ে তিনে আছে ভারত।

নিজেদের চতুর্থ ম্যাচে মারিয়া মান্ডাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। কোনো জয়ের দেখা না পেয়ে এরই মধ্যে বিদায় নিয়েছে লঙ্কানরা। তাই সমীকরণ বলছে, ম্যাচ জিতলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।

নেপালের বিপক্ষে ড্র, ভুটানকে বড় ব্যবধানে হারানোর পর, ফেবারিট ভারতের বিপক্ষে জয়, সবমিলিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে বাংলার জয়ীতারা। এবার শ্রীলঙ্কা বধ করে শিরোপার মঞ্চে জায়গা করার প্রত্যয় তহুরা-আঁখি-রিপাদের। যদিও ম্যাচের আগের দিন ঐচ্ছিক অনুশীলন আর জিম করে ব্যস্ত সময় পার করেছে ছোটনের শিষ্যরা। স্বস্তির খবর, দলে কোনো ইনজুরি নেই।

এদিকে আসরে দলের ফুটবলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট টিম ম্যানেজম্যান্ট। ঘরের মাঠের সুবিধা আর জয়ের ধারাবাহিকতা বজায় রেখে ফাইনাল খেলতে লাল-সবুজরা শতভাগ প্রস্তুত বলে জানিয়েছেন টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।

তিনি বলেন, মেয়েরা অনেক নিয়মের মধ্য দিয়ে যাচ্ছে, যথেষ্ট পরিশ্রমও করছে। ভোর ৫টা থেকে অনুশীলন শুরু করে, যখন যে ক্লাসটা করা দরকার তারা সেটা করছে। স্মলির অধীনে তারা পুঙ্খানুপুঙ্খরূপে পালন করছে। ওরা ভালো ফুটবল খেলতে চায়, যেতে চায় ফাইনালে।

বয়সভিত্তিক পর্যায়ে এর আগেও বেশকবার সাফল্য পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। সেই সফলতার অনুপ্রেরণা সঙ্গী করে এবারও ট্রফি জিতবে লাল-সবুজ জার্সিধারীরা এমনটাই প্রত্যাশা সবার।

Related Articles

Leave a Reply

Close
Close