দেশজুড়েশিল্প-বানিজ্য

‘সদরঘাটে টার্মিনাল বাড়ানোর কাজ শুরু হবে আগামী জুলাই’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, রাজধানীর সদরঘাটে অতিরিক্ত যাত্রীর চাপ কমাতে লঞ্চ টার্মিনাল বাড়ানোর কাজ আগামী জুলাইয়ে শুরু হবে।

রোববার (৯ জুন) সচিবালয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাবুবাজার ব্রিজ থেকে পোস্তগোলা ব্রিজ পর্যন্ত জেলা অনুযায়ী আলাদা করে টার্মিনাল নির্মাণ করা হবে। তাতে সময় লাগবে দুই বছর।

এবারের ঈদে নৌপথে যাত্রীসেবা নিয়ে সন্তোষ প্রকাশ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এবারের ঈদে নদীপথে যাত্রীদের সেবা দেয়ার চেষ্টা করেছি। শতভাগ সফল হয়েছি দাবি করবো না, তবে অসন্তুষ্ট নই। তবে ঈদের দুই দিন আগে একটু জটিলতা সৃষ্টি হয়েছে। সেটা হয়েছে বিকেএমইএ ও বিজিএমইএ একসঙ্গে ছুটি ঘোষণায় হঠাৎ বাড়তি চাপ সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, সদরঘাটে শেষের দুইদিন বাড়তি চাপ পড়েছে। এর কারণ হলো ছুটিগুলো এক সঙ্গে পড়েছে। পাশাপাশি সদরঘাটে জায়গার সঙ্কট রয়েছে। এজন্য টার্মিনাল বাড়াতে ৬৩৩ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনা এড়াতে লঞ্চে উঠতে যাত্রীদের জন্য যে পাটাতন দেয়া হয় সেটার রেলিং দেওয়া ও প্রতিবন্ধীদের উঠতে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি হয়রানি কমাতে লঞ্চ টিকিটের ব্যবস্থা করা হবে।

Related Articles

Leave a Reply

Close
Close