দেশজুড়েপ্রধান শিরোনাম

সদরঘাটে প্রবেশের মূল্য দ্বিগুণ হলো

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঢাকার সদরঘাটসহ দেশের নদীবন্দরগুলোতে যাত্রী প্রবেশে টিকিটের মূল্য দ্বিগুণ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সদরঘাটে প্রবেশ ফি ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করা হয়েছে। এছাড়া নদীবন্দর ও ফেরিঘাটগুলোর বিভিন্ন ফিও বাড়ানো হয়েছে। বর্ধিত ফি মঙ্গলবার ১ অক্টোবর থেকে কার্যকর হবে।

আজ সোমবার বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। লঞ্চঘাটে যাত্রী প্রবেশ ফি ছাড়াও ১৮টির মত খাতে শুল্ক হার বাড়বে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান। এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ী এবং পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে গাড়ি প্রবেশেও গুণতে হবে বাড়তি ফি।

তিনি বলেন, যেসব নদীবন্দর ও ফেরিঘাটের ইজারা দিতে টেন্ডার ডাকা হয়নি সেখানে বিভিন্ন ধরনের চার্জ ১ অক্টোবর (মঙ্গলবার) থেকে বাড়ছে। তবে যেখানে টেন্ডার ডাকা হয়েছে, সেখানে আগের হারেই ফি আদায় করা হবে। সেখানে পুনর্নির্ধারিত ফি কার্যকর হবে আগামী বছর থেকে।

১ অক্টোবর থেকে সদরঘাট, নারায়ণগঞ্জ, বরিশাল, চাঁদপুর, খুলনা, নরসিংদী, পটুয়াখালী, বরগুনা ও ভোলার টার্মিনালে প্রবেশ ফি ৫ টাকার পরিবর্তে ১০ টাকা আদায় করা হবে।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close