খেলাধুলাপ্রধান শিরোনাম

সন্ধ্যায় দ্বিতীয় টি-২০তে অস্ট্রেলিয়ার মুখোমুখি আত্মবিশ্বাসী টাইগাররা

ঢাকা অর্থনীতি ডেস্ক: দেশের মাটিতে টাইগারদের দেয়া ছোট টার্গেট, কঠিন করে ফেলেছে অস্ট্রেলিয়া। দারুণ বোলিংয়ে ব্যবধান গড়ে দিয়েছেন নাসুম আহমেদ। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও স্পটলাইটে থাকবেন এই স্পিনার। পাশাপাশি ভুল থেকে শিক্ষা নেয়ার চ্যালেঞ্জ টাইগার ব্যাটসম্যানদের। বিরতি ছাড়াই আজ সন্ধ্যা ৬টায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

মাইটি অস্ট্রেলিয়ার সামনে ১৩২ এর টার্গেট, সেতো ঠেকিয়ে রাখা কঠিন। ফিঞ্চ-ওয়ার্নারদের ছাড়া অজি টপ অর্ডার, কিন্তু মার্শ-ওয়েডদের চোখ যে টি-টোয়েন্টি বিশ্বকাপে। দলে জায়গা পাকা করতে মরিয়া অতিথি টপ অর্ডারের সামনে দুঃস্বপ্ন হয়ে দাঁড়ালেন নাসুম আহমেদ। পেছনে তার মাত্র চার টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞতা, কিন্তু সামনে যে অপেক্ষমাণ লাল সবুজের দীর্ঘ স্বপ্ন। সেই অনুপ্রেরণাতেই যেন প্রায় অপ্রতিরোধ্য সিলেটের এই বাঁহাতি স্পিনার।

ইনিংসের শুরুতে মাহেদির ব্রেক থ্রু। জশ ফিলিপের বডি ল্যাঙ্গুয়েজটা বুঝে ফেললেন আগে ভাগে। ওয়েড, অ্যাগারদের প্রতিরোধ ভেঙ্গেছেন বুদ্ধির ব্যবহারে। ইনফর্ম মার্শের উইকেট তুলে নিয়ে প্রায় এক তরফা করে দিলেন ম্যাচ। দাপুটে শুরুর পর, তাগিদ এখন মোমেন্টাম কাজে লাগানোর।

উইকেটের পেছনে সোহানের উপস্থিতি যোগ করেছে বাড়তি মাত্রা। বোলারদের সাথে তাঁর ধারাবাহিক যোগাযোগের প্রভাব পড়েছে মাঠে। তারুণ্য নির্ভর বাংলাদেশে এটাই বড় পাওয়া।

উইকেট ও ম্যাচ পরিস্থিতি অনুযায়ী বোলিং, প্রথম ম্যাচের বড় পাওয়া। তবে আক্ষেপ রয়ে গেছে টাইগার টপ অর্ডারের বাজে ব্যাটিংয়ে। দ্বিতীয় ম্যাচে অপেক্ষা আরো পরিণত হয়ে ওঠার। ভুল থেকে কতোটা শিখলেন ব্যাটসম্যানরা, দেখিয়ে দেবার সুযোগ দ্বিতীয় ম্যাচে।

/আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close