করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

ভারতে আটকে পড়া আরো ৩১৮ জনকে ফিরিয়ে আনা হলো

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে বিভিন্ন কারণে ভারত যাওয়া বাংলাদেশী যাত্রীদের দেশে ফেরত আনা হচ্ছে। বাংলাদেশ সরকারের উদ্যোগে ভারতে আটকে পড়া বাংলাদেশীদের ফেরত আনার দ্বিতীয় পর্যায়ে আজ (২ মে ) দিল্লী হয়ে বাংলাদেশ বিমান যোগে ১৫১ জন এবং চেন্নাই হয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স যোগে ১৬৭ জন যাত্রী দেশে ফিরেছেন ।

দিল্লী থেকে ফেরত আসা যাত্রীদের মধ্যে ভারতে চিকিৎসার জন্য আসা উল্লেখযোগ্য সংখ্যক রোগী রয়েছেন। এছাড়া দিল্লী ও পাঞ্জাবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও এই ফ্লাইটে দেশে এসেছেন । দিল্লী থেকে যাত্রার পূর্বে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ ইমরানের নেতৃত্বে দূতাবাস কর্মকর্তাদের একটি দল যাত্রীদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন ।

চেন্নাই থেকে ফেরা যাত্রীদের অধিকাংশই রোগী ও তাঁদের সঙ্গে শুশ্রূষাকারী হিসেবে যাওয়া পরিবারের সদস্য । আগামী তিনদিনে মুম্বাই, কলকাতা ও দিল্লী থেকে বাংলাদেশ বিমান যোগে আরও প্রায় চারশত বাংলাদেশী দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে ।

করোনা ভাইরাসের বিস্তার রোধে উভয় দেশের শীর্ষ নেতৃত্বের দিক নির্দেশনায় দু’দেশ একসাথে কাজ করছে । ভারত থেকে পাঠানো বিভিন্ন চিকিৎসা সামগ্রী উভয় দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ বাংলাদেশ বিমানের সৌজন্যে দেশে আনা হয়েছে ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close