বিশ্বজুড়ে

একটি মাত্র পাখা ও লাইট, বিদ্যুৎবিল ১২৮ কোটি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ একটি পরিবারের এক মাসের বিদ্যুৎবিল ১২৮ কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৪৪৪ রুপি। ভারতের  উত্তর প্রদেশের হাপুরের চামরি গ্রামে এই ঘটনা ঘটে।

জানা যায়, উত্তর প্রদেশের হাপুরের চামরি গ্রামের শামিমের ঘরে একটি মাত্র ফ্যান ও কয়েকটি বৈদ্যুতিক লাইট। আগে প্রতি মাসে তার ঘরের বিদ্যুৎ বিল আসত ৭০০ থেকে ৮০০ রুপি। কিন্তু, জুন মাসের বিদ্যুৎ বিলের কাগজ পেয়ে চোখ কপালে উঠে তার। রাজ্য বিদ্যুৎ দফতর এ মাসে তার বাড়ির বিদ্যুৎ বিল পাঠিয়েছে ১২৮ কোটি রুপিরও বেশি।

ভারতের এক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ষাটোর্ধ শামীম বিপুল অংকের এ বিদ্যুৎ বিলের কাগজ নিয়ে সংশোধন করতে গিয়ে উল্টো হয়রানির শিকার হয়েছেন। বিল ঠিক করা তো দূরের কথা উল্টো তার বাড়ির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন বিদ্যুৎ দফতরের কর্মীরা।

শামীম বিপুল জানান, এখন কেউ আমার কথা শুনছেন না। এত টাকা দেব কী করে! এ নিয়ে অভিযোগ করতে গেলে বিদ্যুৎ অফিসের লোক এসে আমার ঘরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। বলা হয়েছে, ওই টাকা পরিশোধ না করা পর্যন্ত আর বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না।

শামীম বলেন, মনে হচ্ছে গোটা হাপুরের বিল আমার মাথায় চাপিয়ে দেওয়া হয়েছে। আমাদের ঘরে একটি মাত্র ফ্যান চলে। আর কয়েকটি লাইট। তাতে এত বিল আসে কী করে!

Related Articles

Leave a Reply

Close
Close