করোনাস্বাস্থ্য

ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে সেবা মিলছে করোনারোগীর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া শুরু হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইউনিটে। শনিবার সকাল থেকে এখানে রোগী ভর্তি শুরু করা হয়।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন এর উদ্বোধন করেন।

পরিচালক নাসির উদ্দিন জানান, এখানে করোনা সাসপেক্টেড ও আক্রান্ত রোগীদের ভর্তি ও চিকিৎসা দেওয়া হবে। এখানে করোনা আক্রান্ত রোগী একইসাথে নিউরোসার্জারী, অর্থোপেডিক্স, শিশু রোগসহ প্রয়োজনীয় সব রোগেরই চিকিৎসাই পাবে। করোনা আক্রান্ত অন্তঃসত্ত্বা নারীদেরও সব ধরনের চিকাৎসা দেওয়া হবে এখানে। ২০০ বেডের এই বার্ন ইউনিটের আইসিইউ, এইচডিইউ ইউনিটও প্রস্তুত করা হয়েছে। রোগী ধীরে ধীরে বাড়ছে।

পরিচালক বলেন, পূর্ব প্রস্তুতি হিসেবে হাসপাতালের নতুন ভবনও করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হবে। চিকিৎসক, নার্স ও কর্মচারী যারা আছেন তাদের সুরক্ষা সহ আবাসিক হোটেল ঠিক করা হয়েছে। যারা ডিউটি করবেন তারা হাসপাতাল থেকে সরাসরি হোটেলে গিয়ে উঠবেন।

করোনা রোগীদের জন্য উদ্বোধন করা বার্ন ইউনিটের ভর্তি কার্যক্রম শুরু হওয়ার সাথে সাথ রোগীদের দীর্ঘ লাইন লেগে যায়। এদের অধিকাংশই করোনা পরীক্ষা করার জন্য এসেছে। দুপুর ১২টা থেকে দুপুর ২ পর্যন্ত আট জন রোগীকে ভর্তি দেওয়া হয়েছে। এর মধ্যে পাচ জন করোনা পজেটিভ রোগী।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close