দেশজুড়েপ্রধান শিরোনাম

সাংবাদিককে আপত্তিকর চিঠি, দুদককে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিল সাংবাদিকরা

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাংবাদিককে আপত্তিকর চিঠি দেয়ার প্রতিবাদে চার দফা দাবি বাস্তবায়নের জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে সাধারণ সাংবাদিকরা।

আর তা যদি বাস্তবায়ন দুদক না করে তাহলে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১০ দুদক কার্যালয়ের সামনে ফের সমবেত হবেন সাংবাদিকরা।

চার দফা দাবিগুলো হলো- দুদক যে আপত্তিকর ভাষায় চিঠি দিয়েছে তার জন্য দুঃখ প্রকাশ করতে হবে, চিঠি প্রত্যাহার করতে হবে, যিনি চিঠি ইস্যু করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং দুদক কার্যালয়ে সাংবাদিকদের অবাধ যাতায়াত নিশ্চিত করতে হবে।

আপত্তিকর ভাষায় চিঠি দেয়ার প্রতিবাদে দুদক কার্যালয়ের সামনে বুধবার( ২৬ জুন) সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য সাংবাদিকদের পক্ষ থেকে এ ঘোষণা দেন।

প্রসঙ্গত, গত ২৩ জুন ‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’ শিরোনামে একটি প্রতিবেদন বাংলা ট্রিবিউনে প্রকাশিত হয়। এ রিপোর্টের ব্যাপারে বক্তব্য দিতে বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ারকে ডেকেছে দুদক। ২৬ জুন দুদক কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য না দিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নোটিশ দেয় প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার দুদকের পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার (দীপু সারোয়ার) সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন।

নোটিশের শেষ অংশে বলা হয়েছে, ‘উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হলো। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে।’

Related Articles

Leave a Reply

Close
Close