শিক্ষা-সাহিত্য

সাংবাদিককে মারধরের ঘটনায় তিন ছাত্রসংগঠনের স্মারকলিপি

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত এক সংবাদকর্মীকে মারধরের ঘটনায় তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রসংগঠন।

সোমবার (৩০ মে) দুপুরে এই স্মারকলিপি প্রদান করে ছাত্রসংগঠন। স্মারকলিপি দেওয়া তিন ছাত্রসংগঠন হলো-ছাত্র অধিকার পরিষদ, নাগরিক ছাত্র ঐক্য ও রাকসু আন্দোলন মঞ্চ।

স্মারকলিপিতে সংগঠন তিনটির নেতৃবৃন্দ বলেন, সংবাদ মাধ্যমের বরাতে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং অনলাইন নিউজ পোর্টাল ‘বিডি মর্নিং’ এর রাবি প্রতিনিধি সাহাবুদ্দীনকে মারধর করে মাদার বখশ হল শাখা ছাত্রলীগ সহ-সভাপতি এবং ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গিয়াসউদ্দিন কাজল।

নেতৃবৃন্দ আরও বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা প্রায়ই বিভিন্ন হলে সাংবাদিকসহ শিক্ষার্থীদের নানাভাবে নির্যাতন করে আসছে। অভিযোগ দেওয়া সত্বেও অধিকাংশ ঘটনারই সুষ্ঠু বিচার পাচ্ছে না ভুক্তভোগীরা। কর্তৃপক্ষের উদাসীনতার এবং সঠিক বিচার না করার কারণে ছাত্রলীগের নেতাকর্মীরা আরও বেপরোয়া হয়ে উঠেছে। ফলে এই ধরনের ঘটনা বারবার ঘটেই চলেছে। আপনার নিকট দাবি জানাচ্ছি যে, অবিলম্বে সুষ্ঠু তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন।

স্মারকলিপিতে তিন দফা দাবিও জানিয়েছে সংগঠনগুলো। দাবি তিনটি হলো জড়িতদের অবিলম্বে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা, দায়িত্বে অবহেলার জন্য মাদার বখশ হল প্রাধ্যক্ষকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া এবং হলে হলে ছাত্রলীগের দখলদারিত্ব, শিক্ষার্থীদের নির্যাতন-নিপীড়ন বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close