আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সাভারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: দৈনিক ভোরের কাগজের সম্পাদক, প্রকাশকসহ ৫ জন সাংবাদিকের বিরুদ্ধে হয়রানি মূলক মামলার প্রতিবাদে সাভারের মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১২ টার দিকে সাভারের থানা রোডের সাভার প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসয়ম সাংবাদিকরা বলেন, কুমিল্লায় সংবাদ প্রকাশের জেরে দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন ও সিনিয়র রিপোর্টার রুহুল আমীনসহ ৫ জনের বিরুদ্ধে ১০ কোটি টাকার হয়রানিমুলক মানহানি মামলা দায়ের করা হয়েছে। আমরা তার তীব্র প্রতিবাদ জানাই। এই মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে নতুন কর্মসূচী ঘোষণা করা হবে।

এসময় সাভারের সমকাল পত্রিকার সাংবাদিক গোবিন্দ আচার্য্য বলেন, সাংবাদিকদের গলা টিপে ধরার জন্য, সাংবাদিকদের হাত-পা বেঁধে দেওয়ার জন্য একটি চক্র সবসময় কাজ করে থাকে। শ্যামল দত্তসহ যে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে, আমরা সাভার প্রেসক্লাবের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। অবিলম্বে এই মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে শুধু সাভার নয়, সারা বাংলাদেশেের সাংবাদিকরা জানে শ্যামল দত্তসহ সাংবাদিকদের বিরুদ্ধে যে মামলা হয়ে সে মামলা কিভাবে প্রত্যাহার করাতে হয়। আমরা সাংবাদিকরা রাজপথে আছি। সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে চাইলে আমরা ঔক্যবদ্ধ হয়ে তা মোকাবিলা করবো।

এসময় উপস্থিত ছিলেন, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোজাফফর হোসেন জয়, বাংলা টিভির ঢাকা জেলা প্রতিনিধি (সাভার) ও সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি জাভেদ মোস্তফা, এসএ টিভির ঢাকা জেলা প্রতিনিধি (সাভার) রূপোকুর রহমান, দেশ টিভির ঢাকা জেলা প্রতিনিধি (সাভার) শাহিনুর রহমান শাহীন, আরটিভির ঢাকা জেলা প্রতিনিধি (সাভার) জিয়াউর রহমান জিয়াসহ স্থানীয় প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিক বৃন্দ।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close