বিশ্বজুড়ে

ছেলে সন্তান হয়নি বলে স্ত্রীকে তিন তালাক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ছেলে সন্তান জন্ম না হওয়ায় ভারতের তেলেঙ্গানায় রাজ্যে এক নারীকে তিন তালাক দেয়ার অভিযোগ উঠেছে। স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগও জানান ওই নারী। তার দাবি, তাকে ও তার সন্তানকে বাড়িতে রাখতে চান না তার স্বামী।

২০১১ সালে মেহরাজ বেগমের বিয়ে হয়। বিয়ের দেড় বছরের মাথায় মেহরাজ সন্তান সম্ভবা হন। যদিও গর্ভস্থ অবস্থাতেই সেই সন্তান নষ্ট হয়ে যায়। এরপর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তার ওপর অত্যাচার শুরু করেন। পরে ২০১৬ সালে তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন। এরপর অত্যাচার আরো বেড়ে যায়। মেহরাজ ও তার সন্তানকে বাড়িতে রাখতে চাননি স্বামী।

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার সূত্রে জানা যায়, সন্তান বিষয়ে পরামর্শ নেয়ার জন্য মেহরাজ তার স্বামীকে নিয়ে চিকিৎসকের কাছে যান। কিন্তু তাতেও কোনো কাজ হয় না। মেহরাজের স্বামী পুত্র সন্তান না হওয়ার জন্য স্ত্রীকেই দোষারোপ করতে থাকেন। পরে গত ১৯ সেপ্টেম্বর মেহরাজকে তিন তালাক দেন তার স্বামী। মেহরাজ স্বামীকে বিষয়টি বিবেচনায় নিতে অনুরোধ করেন। কিন্তু কোনো কথাই শুনতে চাননি তিনি।

স্বামীর বিরুদ্ধে মেহরাজ বেগম থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশের কাছে তিনি জানান, স্বামী ফের বিয়ে করতে চান। তাই তাকে তিন তালাক দিয়ে অত্যাচার করে বাড়ি থেকে বের করে দিয়েছেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close