খেলাধুলা

সাকিব করলেন মাত্র ৫ রান

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট-বল এবং ক্যাপ্টেন্সি- সবদিকেই দুর্ধর্ষ ছিলেন সাকিব আল হাসান। তবে ঘরোয়া ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আসরে প্রত্যাবর্তন তার জন্য সুখকর হলো না। শনিবার (১ এপ্রিল) মোহামেডানের হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ব্যাট হাতে নেমে মাত্র ৫ রানে আউট হয়েছেন সাকিব। ১২ বছর পর তিনি মোহামেডানের হয়ে পঞ্চাশ ওভারের ফরম্যাটে খেললেন আজ।

বিকেএসপিতে মোহামেডানের হয়ে চার নম্বরে ব্যাটিংয়ে নামেন সাকিব। দল ততক্ষণে বড় স্কোরের ভিত পেয়ে গেছে। সাকিবের ওপর কোনো চাপ থাকার কথা নয়। কিন্তু শেখ জামালের ভারতীয় অফ স্পিনার পারভেজ রসুলকে ফ্লিক করে শর্ট মিড উইকেটে ক্যাচ দিয়ে শেষ হয় তার ৯ বলে ৫ রানের ইনিংস। এভাবে আউট হয়ে হতাশা প্রকাশ করতে ব্যাট দিয়ে মাঠে সজোরে আঘাত করতে গিয়েও শেষ মুহূর্তে নিজেকে সামলান সাকিব।

জাতীয় দলের ওপেনার রনি তালুকদার ওপেনিংয়ে নেমে ৪ বলে ৩২ রান করে রনি আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরির বলে ক্যাচ দিয়ে ফিরেন। তিনে নেমে মেহেদি মিরাজ করেন ৫ রান। তবে ইমরুল কায়েসের ১০১ বলে ৮৬, মাহমুদউল্লাহর ৫১ বলে ৪৮, আরিফুল হকের ৩১ বলে ৩৯ এবং ইংলিশ ক্রিকেটার জেইক লিন্টটের ১০ বলে অপরাজিত ২৪* রানে ২৯০ রানের বিশাল স্কোর গড়ে মোহামেডান। তবে সাকিবের সম্ভবত এটাই শেষ ম্যাচ। কারণ ৪ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট। তারপর তিনি চলে যাবেন আইপিএলে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close