আশুলিয়াস্থানীয় সংবাদস্বাস্থ্য

সাবেদ দেওয়ান স্মৃতিসংঘের আয়োজনে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল আশুলিয়াবাসী

নিজস্ব প্রতিবেদকঃ মুজিব বর্ষে ঢাকার আশুলিয়া থানার খেজুরটেক এলাকায় শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতিসংঘের আয়োজনে স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্র (সপুক) ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্পের’ আয়োজন করেছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই বিশেষায়িত চিকিৎসাসেবা পেয়েছে রেজিস্ট্রেশনকারীরা৷

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান পুত্র পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ দেওয়ান৷

ক্যাম্পে উপস্থিত ছিলেন স্মৃতিসংঘ সংগঠনের সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (জাকসু) সাবেক এজিএস ফারুক দেওয়ান, সাধারণ সম্পাদক সাব ইন্সপেক্টর (এসআই) মো. মনসুর হোসেন মানিক, গণ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন, অণুজীব বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম, আইন বিভাগের শিক্ষক লিমন হোসেন, বিশিষ্ট সমাজসেবক আব্দুল কাদের প্রমুখ।

এসময় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, শহীদ সার্জেন্ট ছাবেদ দেওয়ান স্মৃতি সংঘের অন্যতম বৈশিষ্ট্য সমাজিক দায়বদ্ধতার কাজ করা। এ সংগঠনের সদস্যরা শহীদদের স্মরণ করে এলাকায় সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে—আমি তাদের শুভেচ্ছা জানাচ্ছি।

হেলথ ক্যাম্পে বিভিন্ন বয়সের প্রায় অর্ধশত নারী ও শিশুদের বিনা মূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেন গাইনী ও অবস্ বিশেষজ্ঞ ডা. সাবিহা জাহান এবং শিশু বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা. শাকিল মাহমুদ।

গণবিশ্ববিদ্যালয়ের (গবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান এবং অণুজীব বিভাগের শিক্ষার্থীরা ও চিকিৎসা প্রযুক্তিবিদরা (মেডিক্যাল টেকনোলজিস্ট) ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন বলে জানান ড. ফুয়াদ হোসেন।

এলাকাবাসীরা বলেন, খেজুর টেক বাজারে স্বাস্থ্য কেন্দ্র হওয়ায় আমরা আনন্দিত। আজ আমরা বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, ব্লাড প্রেসার, ওজন নির্ণয়, ডায়াবেটিস টেস্ট করতে পেরেছি৷ মহল্লার নারী ও শিশুরা স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্রের ডাক্তারদের পরামর্শে সচেতন হবে এবং তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে।

উল্লেখ্য খেজুরটেক বাজারে স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্র কার্যালয়ে ডা. সাবিহা জাহান নিয়মিত সন্ধ্যা ৬টা হতে রাত ৮টা পর্যন্ত রোগী দেখছেন। রোগীরা ০১৮১২-৬০৮৭৭৭ নম্বরে ফোন করে নিবন্ধন করতে পারবেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close