সাভারস্থানীয় সংবাদ

সাভারের বিরুলিয়া ইউপি চেয়ারম্যান সুজনকে সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: অন্যের জমিতে অনধিকার প্রবেশ, চাঁদা দাবি, চাঁদা আদায়, পথরোধ ও মারপিটের অভিযোগে মামলার ঘটনায় সাভারের বিরুলিয়া ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে স্থানীয় সরকার বিভাগের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। সাইদুর রহমান সুজন চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হয়ে সদ্য জেল খেটেছেন ও বর্তমানে তিনি জামিনে রয়েছেন।
এর আগে গত ১৪ অক্টোবর ঢাকা জেলা প্রশাসকের সুপারিশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত একটি কারণ দর্শানোর নোটিশ দেয় স্থানীয় সরকার বিভাগ।

নোটিশে বলা বলা হয়েছে, বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে গত ২৯ সেপ্টেম্বর সাভার থানায় মামলা দায়ের হয়। তার বিরুদ্ধে অভিযোগ অন্যের জমিতে অনধিকার প্রবেশ, চাঁদা দাবি, চাঁদা আদায়, পথরোধ, মারপিট ও হুমকি প্রদান। এসব কারনে ঢাকা জেলা প্রশাসকের সুপারিশে গত ১৪ অক্টোবর ১০৮১ নং স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) ২০০৯ এর ৩৪ (৪), (খ) ও (ঘ) ধারার অপরাধে কেন তাকে তার পদ থেকে চূড়ান্তভাবে অপসারন করা হবে তার জবাব জেলা প্রশাসকের মাধ্যমে প্রেরণের নির্দেশ দেওয়া হয়। এই জবাব পত্র পাওয়ার ১০ কার্য দিবসের মধ্যে পাঠানোর নির্দেশনা রয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ সেপ্টেম্বর অন্যের জমিতে অনধিকার প্রবেশ, চাঁদা দাবি, চাঁদা আদায়, পথরোধ, মারপিট ও হুমকি প্রদানের অভিযোগে গ্রেফতার হন সদ্য সাময়িক বরখাস্ত চেয়ারম্যান সাইদুর রহমান সুজন।

প্রজ্ঞাপন:

Related Articles

Leave a Reply

Close
Close