দেশজুড়ে

বাণিজ্যমেলা দুই দিন বন্ধ রাখতে ইসিকে ডিএমপির চিঠি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গতকাল বৃহস্পতিবার(১৬ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে এ চিঠি পাঠিয়েছে ডিএমপি।আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর মোতায়েনের সুবিধার্থে এ অনুরোধ জানানো হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

ডিএমপি কমিশনারের পক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণ পদ রায় সেই চিঠিতে উল্লেখ করেন, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সেদিন ভোটের মাঠে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য প্রয়োজন হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচন কার্যক্রম ও ভোট সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করতে হবে। এ ছাড়া স্ট্রাইকিং ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিকসংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন। সব মিলিয়ে ভোটগ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, ১ হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন হবে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্যমেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এসব বিষয় বিবেচনা করে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্যমেলা বন্ধ রাখার সুপারিশ করা হচ্ছে।ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, বাণিজ্যমেলায় নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০৫ সদস্য ২৪ ঘণ্টা মোতায়েন রয়েছেন। ভোটের দিন এই বিপুলসংখ্যক সদস্যের প্রয়োজন পড়বে।

বিষয়টি নিশ্চিত করে উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ডিএমপি থেকে এ সংক্রান্ত চিঠিটি পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনের সিনিয়র সচিবকে চিঠিসহ পাঠিয়েছি। কমিশন বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close