বিশ্বজুড়ে

ধর্ষণ ঠেকাতে না পারলে উপভোগ করুন: ভারতীয় এমএলএ এর স্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারতের কেরালা রাজ্যের এমএলএ হিবি ইডেনের স্ত্রী অ্যানা লিন্ডা এডেন এক ফেসবুক পোস্টে বলেছেন, ভাগ্য অনেকটা ধর্ষণের মতো। যদি ঠেকাতে না পারেন তবে উপভোগ করুন।
তিনি ফেসবুক থেকে পোস্টটি মুছে ফেলার পরও এ নিয়ে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিতর্কিত হচ্ছেন বলে জানিয়েছে ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম আনন্দবাজার।

সোমবারের প্রবল বৃষ্টিতে রাজ্যটির কোচি শহরের বিভিন্ন জায়গায় পানি জমে যায়। বেহাল পানি নিষ্কাশন ব্যবস্থা নিয়ে শহরবাসীদের সমালোচনার মুখে পড়তে হয় সিটি করপোরেশনকে।
পেশায় সাংবাদিক অ্যানার বাড়ির সামনেও পানি জমে যায়। এই বেহাল নিষ্কাশন ব্যবস্থাকে কটাক্ষ করেই ফেসবুকে তিনি পোস্টটি দেন। পোস্টটি দেয়ার পরপরই সমালোচনার ঝড় বয়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের অনেকেই প্রশ্ন করেন, সাংবাদিক হয়েও কিভাবে এমন মন্তব্য করতে পারলেন আপনি? কেউ কেউ বলেন, আপনার ক্ষমা চাওয়া উচিত।
অ্যানা সমালোচনার ঝড় থামাতে ফেসবুকে এই পোস্টের ব্যাখ্যা দেন। তিনি জানান, ভারী বর্ষণে নারীদের যে দুর্ভোগের শিকার হতে হচ্ছে, তা বোঝাতেই এমন মন্তব্য করেছেন।

এই মন্তব্যের পেছনে অন্য কোনও উদ্দেশ্য বা কাউকে আঘাত করার ইচ্ছা ছিল না বলে বলেও উল্লেখ করেন তিনি। এ ক্ষেত্রে তার শব্দচয়নেও ভুল হয়েছে উল্লেখ করে নিঃশর্ত ক্ষমা চান তিনি।
এদিকে অ্যানার স্বামী হিবি এডেন এই বিষয়ে তার স্ত্রীর পাশেই দাঁড়িয়েছেন। পাশাপাশি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী যুবক সম্প্রদায়ের কঠোর সমালোচনা করেন
/একে

Related Articles

Leave a Reply

Close
Close