করোনাদেশজুড়ে

প্রধানমন্ত্রীর ঈদ উপহারে স্বস্তি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনায় সংকটে পড়া কর্মহীন ও দুস্থদের হাতে পৌঁছতে শুরু করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার। পরিবারপ্রতি আড়াই হাজার টাকা পেয়ে কেউ ছেলেমেয়ের জন্য ঈদের জামা কিনছেন। কেউ করছেন ঈদের বাজার-সদাই। আবার কেউ কেউ এ টাকায় সন্তানদের খাতা-কলম বা দুধ কিনতে পেরে খুশি। একে দুঃসময়ের অবলম্বন হিসেবেই দেখছেন উপহারপ্রাপ্তরা।

সাভারের পরিবহন শ্রমিক কামাল হোসেনের আয় বেশ কিছু দিন ধরে বন্ধ। কিন্তু ঈদে আর কিছু না হোক দুই সন্তানের জন্য নতুন জামা কিনতে হবে। একটু ভালো খাবারের ব্যবস্থাও করা দরকার। মোবাইল ফোনে প্রধানমন্ত্রীর ঈদ উপহার আড়াই হাজার টাকা পৌঁছে গেছে তার অ্যাকাউন্টে। এতে কমেছে দুশ্চিন্তা। তিনি বলেন, আমাদের মতো যারা দরিদ্র, এ মুহূর্তে এই টাকা তাদের কাছে অনেক কিছু।

নওগাঁর রানী আক্তারও পেয়েছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার। রিকশাচালক স্বামীর কাজ বন্ধ তাই ঈদ তো পরের কথা সংসারের প্রতিদিনের খরচ চালানেই যখন কঠিন হয়ে পড়েছিল, তখন এ টাকাই তাদের স্বস্তির কারণ।

তিনি বলেন, করোনা আসার পর থেকে আমাদের কোনো কাজ-কর্ম নেই। এ টাকা দিয়েই আমাদের বাচ্চাদের দুধ কিনছি, চাল-ডাল কিনছি; বাচ্চাদের খাতা-কলম কিনছি।

একই ধরনের কথা বলেন, ব্রাক্ষণবাড়িয়ার এক উপকারভোগীও। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের যে সহযোগিতা করেছেন তার জন্য উনার কাছে আমরা কৃতজ্ঞ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close