কৃষিশিল্প-বানিজ্যসাভারস্থানীয় সংবাদ

সাভারে কৃষকদের বিনামূল্যে বীজ-সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক: সাভারে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ১ হাজার ৪০০ কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির সভা শেষে তাদের মাঝে এসব বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে সভার আলোচ্য বিষয় উপস্থাপন করেন উপজেলা কৃষি অফিসার ও উপজেলা পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নাজিয়াত আহমেদ।

নাজিয়াত আহমেদ বলেন, কৃষি মন্ত্রণালয়ের উপকরণ-২ শাখার আওতায় ২০২২-২৩ অর্থবছরে রবি/২০২২-২৩ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, মসুর ও খেসারি ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ১৪০৫ জন কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। প্রতিজন কৃষককে ২০ কেজি গম বীজ, ডিএমপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি, সরিষা বীজ ১ কেজি, ডিএপি ১০ কেজি এমওপি ১০ কেজি,ভুট্টা বীজ ২ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, মসুর বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এওপি ৫ কেজি, খেসারি ৮ কেজি, ডিএপি -১০ কেজি, এমওপি ৫ কেজি করে বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ানসহ আরও অনেকে।

Related Articles

Leave a Reply

Close
Close