প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে খাল দলখমুক্ত অভিযান, উপস্থিত ছিলেন ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় কোন ধরনের জরিমানা করা না হলেও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়।

রবিবার(১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার উপজেলা ও সাভারের পৌর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

সাভার উপজেলা কার্যালয় সূত্রে জানা গেছে, সাভারের অনেক স্থানই সরকারি খাল দখল করে ভরাট করে দোকানপাট ও বাড়িঘর নির্মাণ করা হয়েছে। এতে করে দিন দিন পানি নিস্কাশনের সমস্যা প্রকট হচ্ছে।

সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, উপজেলা পরিষদের মাসিক সভায় খাল উদ্ধারের বিষয়টি উত্থাপন করেন সাভার পৌর মেয়র আলহাজ্ব মো: আব্দুল গণি। সেই সভায় খাল সরেজমিনে পরিদর্শন ও অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযানের সিদ্ধান্ত নেয়া হয়। সাভারের কয়েকটি এলাকার পানি এই খাল দিয়ে বংশী নদীতে প্রবাহিত হয়। এই খাল ভরে গেলে জলাবদ্ধতার সৃষ্টি হবে। আমরা ইতমধ্যে ভাকুর্তা ইউনিয়নের ৬ কিমি খাল উদ্ধার করতে সক্ষম হয়েছি। অন্য খাল গুলোর ব্যাপারেও দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সরকারি খাল দখল করে পানি নিস্কাশনের ব্যবস্থা বন্ধ করা আইনত দন্ডনীয় অপরাধ। কোন দখলকারীই এই অভিযানের বাইরে নয়। পর্যায়ক্রমে সকল সরকারি খাল দখলদারদের কবল থেকে মুক্ত করার অভিযান অব্যাহত থাকবে। আজকে কাউকে জরিমানা করা হয়নি, অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হচ্ছে।

এসময় উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এবং ঢাকা-১৯ এর সাংসদ ডাঃ এনামুর রহমান, সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা প্রকৌশলী সালেহ হাসান প্রামাণিক, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close