প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে জামায়াত-শিবিরের ৬৬ নেতাকর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদন: সাভারে গোপনে জামায়াতে ইসলামীর রুকন সম্মেলন থেকে নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াত-শিবিরের ৬৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করে। তাদের গ্রেপ্তার সময় ৩ পুলিশ সদস্য আহত হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে গ্রেপ্তার ৬৬ জনকে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। এর আগে শুক্রবার বিকেলে সাভারের ভাকুর্তার চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং লিমিটেডের ভেতর থেকে জামাতের রুকন সম্মেলন থেকে তাদের আটক করা হয়। এ তথ্য নিশ্চিত করেন সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম।
পুলিশের দাবী, ঘটনাস্থল থেকে জিহাদি বই, লিফলেট, ৭ টি তাজা ককটেল, চাঁদা রশিদ উদ্ধার করা হয়। এ সময় তাদের হামলায় আহত হয় পুলিশের ৩ সদস্য।

গ্রেপ্তারকৃতরা রাজধানীর মোহাম্মদপুর পশ্চিম থানা থেকে এসেছিলেন বলে জানা গেছে। তারা গোপনে জামায়াতের বার্ষিক রুকন সম্মেলনের আয়োজন করেছিলেন।

দুই মামলার বাদী সাভার মডেল থানাধীন ভাকুর্তা ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক(এসআই) আরমান আসওয়াদ বলেন, জামায়াতের কর্মী, সহযোগী সদস্য ও সমর্থক সহ ৬৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সম্মেলনের প্রধান অতিথি জামায়াত ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, বিশেষ অতিথি ঢাকা মহানগরী উত্তরের জোন পরিচালক ও কর্মপরিষদ সদস্য মো জিয়াউল হাসান ও সম্মেলনের সভাপতি মোহাম্মদপুর পশ্চিম থানার আমীর ডা. শফিউর রহমানকে পলাতক দেখিয়ে মোট ৬৯ জন নামীয় আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া এ মামলায় অজ্ঞাত আরও ৭০ থেকে ৮০ জনকে আসামী করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- সাভার মডেল থানার এ.এস.আই জাকারিয়া, কনস্টেবল রাসেদ ও আশিক।

সাভার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম বলেন, পুলিশের কাজে বাঁধা ও সন্ত্রাস রিরোধী আইনে তাদেও বিরুদ্ধে আলাদা দুইটি মামলা হয়েছে। এসময় সম্মেলন ব্যানারে অতিথি হিসেবে জামায়াত ইসলামীর ৩ নেতার নাম রয়েছে। যদিও পুলিশের উপিস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে যায়। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close