প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ত্রিমুখী সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ নিহত ৪

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের বলিয়ারপুরে বাস ও ট্রাকের ত্রি-মুখি সংঘর্ষে পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের দুই বৈজ্ঞানিক কর্মকর্তাসহ প্রতিষ্ঠানের ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রতিষ্ঠানের আহত হয়েছেন অন্তত ২০ জন যাত্রী। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ উদ্ধার করেন।

রবিবার (৫ জুন) সকাল ৯ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ভর্তি করা হয়েছে।

নিহতের একজনের নাম আরিফুজ্জামান (৩৪)। তিনি সাভারে পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের উধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা। আরেক পুজা সরকার (৩৫) তিনিও একই প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তা। নিহত আরো একজন কাউছার রাব্বি (৩২) নামে একই প্রতিষ্ঠানের প্রকৌশলী। এছাড়া প্রতিষ্ঠানের বাসের চালক রাজীব ঘটনাস্থলেই মারা যান।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, ঘটনা প্রায় ৯টার দিকে। খবর পেয়ে আমাদের চারটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুইজনের মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ২০ জনের মতো।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, সকাল ৯ টার দিকে মহাসড়কের বলিয়াপুরে একটি বাস ইউটার্ন করার সময় ঢাকা থেকে সাভারগামী বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের স্টাফ বাসকে ধাক্কা দেয়। বাসটি প্রতিষ্ঠানের প্রায় ২৫ থেকে ৩০ কর্মকর্তা কর্মচারী ছিলেন। এসময় ঢাকাগামী অপর একটি গরুবোঝাই ট্রাক আবার বাসটির সামনের অংশে ধাক্কা দিলে ঘটনাস্থলে একজন নিহত হয় ও উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনলে আরো ৩ জনের মৃত্য হয়। এঘটনায় আরো ২০ জনের মতো আহত হয়েছে। তারা চিকিৎসাধীন রয়েছেন।

সাভার পরমানু শক্তি গবেষনা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল লাইব্রেরিয়ান মো. সামসুল ইসলাম বলেন, আমাদের একটি স্টাফ বাস ঢাকা রায়ের বাজার হয়ে স্টাফদের সাভারে প্রতিষ্ঠানের নিয়ে আসেন। আজকে আসার পথে সড়ক দুর্ঘটনা ঘটেছে। খবর পেয়ে আমাদের লোকজন হাসপাতালে গেছেন।

ঢাক অর্থনীতি/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close