প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে নৌ পথে ডাকাতির প্রস্তুতি, দলনেতা টিক্কা আটক

নিজস্ব প্রতিবেদক: সাভারে নদী পথে ডাকতির প্রস্তুতিকালে ডাকাত দলের সর্দার মজিবুর রহমান ওরফে টিক্কা (৪২) কে আটক করেছে সাভার নৌ থানা পুলিশ। এসময় আরও কয়েকজন ডাকাত পালিয়ে যায়।

শনিবার (২২ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আমিন বাজার নৌ থানার পুলিশ পরিদর্শক আলমগীর শেখ। এর আগে শুক্রবার গভীর রাতে আমিনবাজার এলাকার তুরাগ নদীতে একটি ইঞ্জিন চালিত ট্রলারে করে ডাকাতির প্রস্তুতিকালে তাকে আটক করা হয়।

মজিবুর রহমান ওরফে টিক্কা বরগুনা জেলার গাববাড়িয়া এলাকার মুনসুর আকন্দের ছেলে। সে সংঘবদ্ধ ডাকাত দল তৈরি করে দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিলো। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ডাকাতি খুনসহ এক ডজন মামলা রয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের তুরাগ নদীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি ইঞ্জিন চালিত ট্রলারে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় সাভার নৌ পুলিশের একটি টিমের ট্রলা্র দেখে ডাকাতরা তাদের ট্রলারের গতি বাড়িয়ে দেয় এবং অনিয়ন্ত্রণে চালাতে থাকে। প্রায় ১ ঘন্টা তাদের ধাওয়া করে পুলিশ|। পরে সাভারের বিট নগর এলাকায় পৌছলে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। এতে ভয়ে ডাকাতরা পানিতে লাফিয়ে পড়ে পালানোর সময় এদের দলনেতাকে আটক করে পুলিশ। এসময় তাদের ট্রলারটি জব্দ করে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র চাপাতি, ছুড়ি ও দা উদ্ধার করা হয়।

আমিবাজার নৌ থানার পুলিশ পরিদর্শক আলমগীর শেখ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মজিবুর রহমান ওরফে টিক্কা ডাকাতির কথা স্বীকার করেছে। তারা মুলত নৌপথে বিভিন্ন নৌকা বা যানবাহনে ডাকাতি করে। পাশাপাশি সুযোগ পেলে নদীর আশে পাশে বাসা বাড়িতেও ডাকাতি করে। সে কয়েকজনের নাম প্রকাশ করেছে। আমাদের অভিযান সম্পন্ন হলে তাদের নাম প্রকাশ করা হবে। আটকের বিরুদ্ধে মামলা দায়ের করে সাভার থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close