দেশজুড়ে

বিকাশ এজেন্টের টাকা ছিনতাই; ২ ছাত্রলীগ কর্মী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাতক্ষীরার কালিগঞ্জে বিকাশ এজেন্টের ২৬ লাখ টাকা ছিনতাই মামলার দুই আসামি পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। শনিবার (৩০ নভেম্বর) ভোর রাত পৌনে তিনটার দিকে সাতক্ষীরা বাইপাস সড়কের কামালনগর এলাকায় এঘটনা ঘটে।

নিহতরা হল, সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার ডেকোরেটর ব্যবসায়ী মঈনুল ইসলামের ছেলে দীপ (২৫) ও কালিগঞ্জ উপজেলার সাইহাটি গ্রামের আব্দুস সবুর সরদার ছেলে সাইফুল ইসলাম (২৮)। তারা দু’জনেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিল।

পুলিশ সূত্র জানায়, গত ৩১ অক্টোবর বিকেল ৫টার দিকে শ্যামনগর উপজেলার বিকাশ এজেন্টের শাখা ব্যবস্থাপক প্রদীপ কুমার দে, ফিল্ড কর্মকর্তা তামিম এবং কাস্টমার কেয়ারের কর্মকর্তা মিথুন কুমার সাতক্ষীরা সাউথইস্ট ব্যাংক থেকে বিকাশের ২৬ লাখ টাকা উত্তোলন করে মোটর সাইকেলে শ্যামনগরে যাচ্ছিলেন। পথিমধ্যে কালিগঞ্জের মৌতলা ইউনিয়নের কাটাখালি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে তিন ছিনতাইকারী একটি মোটর সাইকেলে এসে বিকাশ কর্মকর্তাদের গতিরোধ করে।

এসময় ওই ছিনতাইকারীরা দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে বিকাশ এজেন্টের কর্মকর্তাদের কাছে থাকা ২৬ লাখ টাকা ভর্তি ব্যাগ ছিনতাই করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় বিকাশের শ্যামনগর উপজেলা ডিস্ট্রিবিউটর আবু বক্কর সিদ্দীক মিরু বাদি হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

সাতক্ষীরা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, সম্প্রতি সাতক্ষীরার কালিগঞ্জে বিকাশ কোম্পানির ২৬ লাখ টাকা ছিনতাই হয়। এ ঘটনায় কালিগঞ্জ থানায় একটি মামলা হয়। ওই মামলায় শুক্রবার দীপ ও সাইফুলকে কালিগঞ্জ থানা পুলিশ আটক করে। পরে তাদেরকে নিয়ে টাকা ও অস্ত্র উদ্ধার অভিযানে সাতক্ষীরা বাইপাস সড়কে গেলে তাদের সহযোগীরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

এসময় পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা কয়েক রাউন্ড গুলি করে। এ ঘটনায় দীপ ও সাইফুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। তাদের বিরুদ্ধে হত্যা, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close