দেশজুড়ে

রিকশায় পাওয়া ৩ লাখ টাকা ফিরিয়ে দিলেন পুলিশ কর্মকর্তা

ঢাকা অর্থনীতি ডেস্ক: লক্ষ্মীপুরে অটোরিকশায় পাওয়া তিন লক্ষাধিক টাকা মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন শাহ আবদুল্লাহ আল মারুফ নামে পুলিশের এক উপপরিদর্শক (এসআই)। এ ঘটনায় সহকর্মী, পরিচিতজন ও ওই টাকার মালিকের কাছ থেকে প্রশংসায় ভাসছেন তিনি।

উপপরিদর্শক (এসআই) মারুফ লক্ষ্মীপুর পুলিশ লাইনে কর্মরত আছেন। তার বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায়।

জানা যায়, গত ২২ এপ্রিল বিকেলে বৃষ্টির মধ্যে এসআই মারুফ লক্ষ্মীপুর উত্তর স্টেশন থেকে রামগঞ্জ শহরে যাওয়ার উদ্দেশে সিএনজি চালিত অটোরিকশায় ওঠেন। ওই অটোরিকশায় আরও একজন যাত্রী ছিলেন। ইফতারের ঠিক আগ মুহূর্তে অটোরিকশাটি রামগঞ্জ চৌরাস্তা ট্রাফিক পুলিশ বক্সের কাছে গেলে অপর যাত্রী নেমে যান। ইফতারের সময় ঘনিয়ে আসায় ওই যাত্রী দ্রুত অটোরিকশা থেকে নেমে চলে যান। এসময় তিনি তার সঙ্গে থাকা একটি ব্যাগ নিতে ভুলে যান। পরে এসআই মারুফ ব্যাগটি দেখতে পেয়ে নিজের কাছে রেখে দেন। ব্যাগে কাপড়ের পাশাপাশি অনেকগুলো টাকা ছিল। তখন ইফতারের সময়ও হয়ে যায়। ইফতারের পর ব্যাগের মালিক ট্রাফিক পুলিশ বক্সের কাছে এসে ব্যাগটি খুঁজতে থাকেন। এ সময় মারুফ এসে ব্যাগটি তাকে বুঝিয়ে দেন।

মারুফ জানান, ব্যাগের মালিক মো. এরশাদ হোসেন রাজধানীর ইসলামপুরে কাপড়ের ব্যবসা করেন। অটোরিকশায় তার সঙ্গে সামান্য কথা হয়েছে। এসময় তিনি রামগঞ্জ শহরের এক ব্যবসায়ীর নাম বলেছেন, যাকে আমি চিনি। তাই এরশাদ হোসেনের ব্যাগটি পেয়ে নিজের হেফাজতে রাখি। টাকাভর্তি ব্যাগটি প্রকৃত মালিকের কাছে পৌঁছে দেওয়া আমার দায়িত্ব ছিল। তাই ইফতার শেষে আমিও টাকার মালিককে খুঁজতে থাকি। একজন মানুষ হিসেবে আমি আমার দায়িত্বটুকুই পালন করেছি।

Related Articles

Leave a Reply

Close
Close