প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে প্রথম করোনায় আক্রান্তে এক ব্যক্তির মৃত্যু (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:  সাভার উপজেলার কাউন্দিয়া এলাকায় ৭৫ বছরের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সাভারে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনা এই প্রথম।

শনিবার দুপুরে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং এর মাধ্যমে প্রাথমিকভাবে এই তথ্য জানা যায়।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু জানান, সম্প্রতি যক্ষা রোগসহ ঠান্ডা কাশি নিয়ে মারা যাওয়া ব্যক্তি ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। শ্বাসকষ্ট ও অন্যান্য লক্ষণ থাকায় তার টেস্ট করলে করোনা পজিটিভ আসে।

তিনি আরও জানান, সাভারে ইতিমধ্যে চিকিৎসকসহ ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে, তারা সবাই ঢাকায় হাসপাতালে ভর্তি আছেন। মারা যাওয়া এই ব্যক্তি সাভারে স্বাস্থ্য কমপ্লেক্সে কোন যোগাযোগ করেননি। সরাসরি ঢাকা চিকিৎসাধীন ছিলেন। গতকাল (১৭ এপ্রিল) বিকেলে চিকিৎসাধীন অবস্থায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, নিহত ঔই ব্যক্তি মুলত চাঁদপুর জেলার বাসিন্ধা। তিনি কাউন্দিয়া মেয়ের বাড়িতে বসবাস করে আসছিলেন। তার যক্ষাসহ অন্যান্য রোগে জন্য প্রথমে মিরপুর বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে সপ্তাহ খানেক আগে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি হন। এবং সেখানে মারা যান।

এঘটনায় মিরপুর সংলগ্ন সাভারের কাউন্দিয়ার দিয়াবড়ি ঘাট এলাকা  (লামিয়া ফার্মেসী গলি) প্রায় ১০ টি বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল সাভারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক প্রথমে করোনায় আক্রান্ত। পরে ১৭ এপ্রিল দুই স্বাস্থ্যকর্মীসহ আরও ৩ জন আক্রান্ত হন। এ নিয়ে সাভারে মোট ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close