প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে মাটিখেকোদের কবলে তুরাগের মাটি

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে তুরাগ নদীর মাটি কেটে বিক্রি করার খবর পেয়ে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার(০৫ এপ্রিল) দুপুরে সাভারের আমিনবাজারের সালেহপুর এলাকায় তুরাগ নদীতে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

এলাকাবাসীরা বলছনে, দেশে মহামারী করোনা ভাইরাস ও লকডাউনের মধ্যে আমিনবাজার এলাকার কয়েকজন কতিপয় ভূমিদস্যু ব্যক্তি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ভেকু দিয়ে তুরাগ নদীর মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করছে ও নদীর পানি প্রবাহ বন্ধ করে বাধ নির্মাণ করছে খবর পেয়ে অভিযান পরিচালনা করেন উপজেলা চেয়ারম্যান। এসময় উপজেলা চেয়ারম্যানের উপস্থিতির খবর পেয়ে দখলকারী ভূমিদস্যু ও ভেকুর ড্রাইভাররা পালিয়ে যায়। পরে সেখানে উপস্থিত হয়ে ভেকু দিয়ে কেটে রাখা মাটি কয়েকদিন মধ্যে বিভিন্ন স্থানে আমিনবাজার ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলামকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। পরে জলাশয় ভরাট করে বাধ দেওয়ার অভিযোগে তুরাগ এলাকায় সাদেক এগ্রোতে অভিযান পরিচালনা করা হয়।

সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, নদী দখলকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি আমরা। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

Related Articles

Leave a Reply

Close
Close